কলেজ বার্তা

গভর্নিং বডির অনিয়ম তুলে ধরে সংবাদ সম্মেলন আইডিয়াল কলেজের শিক্ষকদের

অর্থ আত্মসাৎসহ নানা অনিয়মের অভিযোগে বর্তমান গভর্নিং বডিতে ‘অনাস্থা’ জানিয়ে তাদের বর্জনের ঘোষণা দিয়েছেন ধানমন্ডি আইডিয়াল কলেজের শিক্ষকরা। একই সঙ্গে গভর্নিং বডি গঠনে নতুন করে নির্বাচনের দাবি জানিয়েছেন শিক্ষকরা। তারা বিভিন্ন অনিয়মের বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তদন্তের দাবিও জানিয়েছেন।

শনিবার (২৮ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে শিক্ষকরা এ দাবি জানান।

সংবাদ সম্মেল‌নে উপ‌স্থিত ছি‌লেন, কলেজের জীব বিজ্ঞান বিভা‌গের অধ‌্যাপক মীর নাস‌রিন সবনম, ইং‌রে‌জি বিভা‌গের শিক্ষক সেুগুপ্তা ইসলাম, ব‌্যবস্থাপনা বিভা‌গের শিক্ষক নাজমুল ইসলাম প্রমুখ।

শিক্ষকরা অভিযোগ করে বলেন, ‘করোনাকালে আমাদের কলেজের আর্থিক ক্ষতি হয়েছে। কিন্তু এই সময়ে শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করা ১১ কোটি টাকা গভর্নিং বডি আত্মসাৎ করেছে। মোবাইল ব্যাংকিংয়ের নামে টাকা আত্মসাৎ হয়েছে। শিক্ষার্থীদের হোস্টেল থেকে আদায়কৃত টাকা আত্মসাৎ হয়েছে। ৫০ বছর পূর্তি অনুষ্ঠানের ১ কোটি টাকাও আত্মসাৎ হয়েছে। ড্রেসের নাম করে শিক্ষার্থীদের কাছ থেকে বিনা রশিদে টাকা নেওয়া হয়েছে। ভালো লেখকের বই বাদ দিয়ে গভর্নিং বডির যোগসাজশে সাবেক অধ্যক্ষ পছন্দের প্রকাশনীর লেখকের বই পাঠ্য করেছেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *