বিশ্ব বিদ্যালয় বেসরকারি বিশ্ববিদ্যালয় সর্বশেষ

গণ বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন

গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) নতুন উপাচার্যের দায়িত্ব পেয়েছেন খ্যাতিমান পদার্থবিজ্ঞানী অধ্যাপক ড. মো. আবুল হোসেন। আগামী চার বছরের জন্য তিনি এ দায়িত্ব পালন করবেন।

মঙ্গলবার (১১ এপ্রিল) বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০ এর  ৩১(১) ধারা অনুযায়ী রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ বেসরকারি বিশ্ববিদ্যালয়-১ এর উপসচিব ড. মো: ফরহাদ হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়।

সর্বশেষ বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রপতি ও ইউজিসি স্বীকৃত উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন অধ্যাপক ড. মেসবাহ উদ্দিন আহমেদ। দুই মেয়াদে দায়িত্ব পালন শেষে ২০১৬ সালের ২৯ জুলাই উপাচার্য নিয়োগের মেয়াদ শেষ হয়

পরে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ড ২০১৭ সালের ১৪ মার্চ ডা. লায়লা পারভীনকে ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে নিয়োগ প্রদান করে। তবে তার দায়িত্ব পালনের বেশিরভাগ সময়ই বৈধতা সংক্রান্ত মামলা, শিক্ষার্থীদের আন্দোলন ও পক্ষ-বিপক্ষ নানা মতে ভরপুর ছিল।

উল্লেখ্য, অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন ২০১৪ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর ২০২১ সালের ১৩ ডিসেম্বর তিনি গবির উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পান এবং বিগত সালের ১ ফেব্রুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *