বিশ্ব বিদ্যালয় সরকারি বিশ্ববিদ্যালয়

খুলনায় জবি অধ্যাপকের উপর হামলা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক অধ্যাপকের ওপর হামলার অভিযোগ উঠেছে মহারাজপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আব্দুল্লাহ আল মাহমুদের বিরুদ্ধে।

হামলার শিকার অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

শুক্রবার (৫ মে) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার দেয়াড়া গ্রামে ওই ইউপি চেয়ারম্যানের বাড়ির কাছে রাস্তার ওপর এ ঘটনা ঘটে।

আহত অধ্যাপক নজরুল ইসলামকে প্রথমে কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে তাকে পাঠানো হয় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে।

অধ্যাপক নজরুল ইসলাম জানান, শুক্রবার কয়রা উত্তরচক কামিল মাদরাসার অধ্যক্ষ পদে নিয়োগ পরীক্ষা ছিল। তিনি সেখানে নিয়োগবিধি অনুযায়ী ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন। কিন্তু অধ্যক্ষ পদে লিখিত পরীক্ষায় কেউ পাস করেননি। তারপরও ম্যানেজিং কমিটির সভাপতি মহারাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল্লাহ আল মাহমুদ তার পছন্দের প্রার্থী মাদরাসার উপাধ্যক্ষ মাসুদুর রহমানকে নিয়োগ দিতে চাপ দেন। এসময় অধ্যাপক নজরুল ইসলাম বিধি মোতাবেক নিয়োগ পরীক্ষার ফলাফল অনুযায়ী ব্যবস্থা নিতে চান।

এ বিষয়ে জানতে ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদের মোবাইলে একাধিকবার কল দিলেও তার নম্বরটি বন্ধ পাওয়া যায়। তবে এর আগে তিনি গণমাধ্যমকে বলেন, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি নজরুল ইসলামকে মারধরের কোনো ঘটনা ঘটেনি। নিয়োগ পরীক্ষা শেষে তিনি আমার বাড়িতে নাশতা করতে আসার পর অসুস্থ হয়ে পড়েন। এসময় তাকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠিয়েছি।

অভিযোগের বিষয়ে আরও জানতে শনিবার ফোনে যোগাযোগ করা হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওই অধ্যাপকের সঙ্গে। তিনি বলেন, আমি এখন রাস্তায়। ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছি। তাই কথা বলতে পারবো না।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, অধ্যাপক নজরুল এখন ঢাকায় আসছেন। তার ওপর হামলার বিষয়ে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা নেবে।

কয়রা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ বি এম এস দোহা বলেন, হামলার শিকার ওই শিক্ষক দ্রুতই অভিযোগ করবেন। এরপরই আইনি পদক্ষেপ নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *