সর্বশেষ

ক্যামব্রিয়ানের সাবেক শিক্ষার্থীদের উদ্যোগে ” CEE ” ক্লাব গঠন

পারস্পারিক সহযোগীতা, দক্ষতা ও তথ্য বিনিময় এবং ক্যারিয়ার সংশ্লিষ্ট বিসয়সমূহকে সামনে রেখে আজ ‘ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের ‘প্রাক্তন শিক্ষার্থীদের সমন্বয় ও উদ্যোগে “ক্যামব্রিয়ান এডুকেশন এক্স স্টুডেন্টস ক্লাব” ( CEE Club) গঠন করা হয়েছে।

আজ শুক্রবার ২৪ ফেব্রুয়ারী রাজধানীর গুলশানে অবস্থিত পুলিশ প্লাজায় আয়োজিত এক অনুষ্ঠানে এই ক্লাবের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের সাবেক শিক্ষার্থীরা। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের জন্য একটি র‌্যাফেল ড্র’য়ের আয়োজন করা হয়।র‌্যাফেল ড্রয়ে বিজয়ী মামুন সরকারের হাতে পুরস্কার হিসেবে একলক্ষ টাকার সমমূল্যের স্কলারশীপের সনদ তুলে দেন লিডবার্গ এডুকেশনের প্রধান নির্বাহী ও ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের সাবেক শিক্ষার্থী জনাব রাকিব হাসান।

এছাড়াও ক্লাবের উদ্বোধন উপলক্ষ্যে ক্যামব্রিয়ানের যেসব শিক্ষার্থী বিদেশে উচ্চশিক্ষা নিতে ইচ্ছুক তাদের জন্য লিডবার্গ এডুকেশনের মাধ্যমে বিশেষ স্কলারশীপ নিশ্চিতের আশ্বাসও দেন  তিনি।

পুরস্কার বিতরনী অনুষ্ঠানে তিনি বলেন, ‘ক্যামব্রিয়ান শিক্ষা পরিবার বাংলাদেশ তথা উপমহাদেশের সবচেয়ে বৃহৎ শিক্ষা পরিবার। এই পরিবারের সদস্যরা দেশ – বিদেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। তাদেরকে এক সুতোয় গাঁথার জন্য আমাদের এই উদ্যোগ।’

তিনি আরও বলেন, ‘ একবিংশ শতাব্দীর চ্যালেন্জ মোকাবেলায় নিজেকে দক্ষ ও যোগ্য করে গড়ে তোলার কোন বিকল্প নেই। এই ক্লাবের মাধ্যমে ক্যামব্রিয়ানের সাবেক শিক্ষার্থীরা নিজেদের অর্জিত বিভিন্ন জ্ঞান ও দক্ষতা অন্যান্য সবার মাঝে ছড়িয়ে দিতে পারবে। এতে করে প্রত্যেকেই তা থেকে শিক্ষা নিয়ে তার প্রয়োগ ঘটাতে পারবে নিজেদের ব্যাক্তিগত ও পেশাগত জীবনে । এসব অভিজ্ঞতা ও জ্ঞান অগ্রজদের পাশাপাশি অনুজদের পথচলাকেও করবে মসৃণ ও সুগম। ‘

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *