খেলাধুলা

কোথায় হবে এবারের এশিয়া কাপ!

চলতি বছরের এশিয়া কাপ অনুষ্ঠিত হবে অক্টোবরে। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) পক্ষ থেকে চলতি বছরের এশিয়া কাপের পূর্বনির্ধারিত ভেন্যু ছিল পাকিস্তান। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সাধারণ সম্পাদক জয় শাহ গত বছর গণমাধ্যমে এক সাক্ষাৎকারে জানিয়েছিল,

‘পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ হলে, সে টুর্নামেন্টের কোনো ম্যাচই খেলতে যাবে না ভারতীয় ক্রিকেট দল।’

জয় শাহ এসিসির বর্তমান সভাপতি হওয়ায় তার এমন বক্তব্যে ক্ষোভে ফুঁসে উঠেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। জয়ের এমন বক্তব্যের বিপরীতে পিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, ভারত যদি এশিয়া কাপ খেলতে না আসে তবে পাকিস্তানও ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না।

এছাড়াও পিসিবির সাবেক সভাপতি রমিজ রাজা তো জয় শাহের এমন সিদ্ধান্তকে রীতিমতো ছিনতাই বলেই দাবি করেছিলেন। তবে বর্তমান সভাপতি নাজম শেঠি এখন পর্যন্ত চলতি বছরের এশিয়া কাপ নিয়ে কোনো মন্তব্যই করেননি। তিনি আসছে ৪ ফেব্রুয়ারিতে এসিসির বৈঠকে নিজের সিদ্ধান্ত জানাবেন বলে গণমাধ্যমে জানিয়েছেন।

এছাড়াও বাহরাইনে অনুষ্ঠেয় এসিসির সেই বৈঠকে চলতি বছরের এশিয়া কাপ নিয়ে সিদ্ধান্ত আসবে বলেও ইঙ্গিত দিয়েছেন পিসিবির বর্তমান সভাপতি। গণমাধ্যমে নাজম শেঠি বলেন, ‘ফাইনালি, এসিসি অফিসিয়ালির বৈঠকের জন্য তারিখ নির্ধারিত হয়েছে। আগামী ৪ ফেব্রুয়ারি আমি এসিসির বৈঠকের জন্য বাহরাইনে যাব। আমি এখন পর্যন্ত নিজেদের অবস্থান সম্পর্কে কিছু বলতে পারবো না। বৈঠক চলাকালীন সবকিছু শুনে, বুঝে এরপর সিদ্ধান্ত গ্রহণ করবো।

বিসিসিআই চায়, পাকিস্তান ক্রিকেট দল ভারতে ভ্রমণ করুক। কিন্তু ভারতীয় দল পাকিস্তানে আসুক, এমনটা চায় না বিসিসিআই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *