কলেজ বার্তা

কেন্দ্র থেকে হারিয়ে গেছে এইচএসসি পরীক্ষার্থীর খাতা

গাজীপুরের টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ কেন্দ্র থেকে এক পরীক্ষার্থীর উত্তরপত্র হারিয়ে গেছে। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রসায়ন ২য় পত্র পরীক্ষার পর এই ঘটনা ঘটে।

এই কারণে রুমের দুই কক্ষ পরিদর্শককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

পরীক্ষা কেন্দ্র সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রসয়ান দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল। ওই কক্ষে ৫২ শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছিল। পরীক্ষা শেষে একটি উত্তরপত্র কম পাওয়া যায়। সাহাজ উদ্দিন সরকারি স্কুল অ্যান্ড কলেজের এক পরীক্ষার্থীর উত্তরপত্র খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে ওই পরীক্ষার্থীকে বাসা থেকে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। তিনি উত্তরপত্র পরীক্ষার হলে জমা দিয়েছে বলে জানান

বিদ্যালয়ের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মো. আলাউদ্দিন মিয়া ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,  একটি কক্ষে ৫২ জন পরীক্ষার্থীর মধ্যে পরীক্ষা শেষে ৫১টি উত্তরপত্র পাওয়া যায়। সাহাজ উদ্দিন সরকারি স্কুল অ্যান্ড কলেজের এক পরীক্ষার্থীর উত্তরপত্র খুঁজে পাওয়ায় যাচ্ছিল না। পরে ওই পরীক্ষার্থীকে বাসা থেকে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করা হলে জানা যায়, সে উত্তরপত্র পরীক্ষার হলেই জমা দিয়েছে।

এ বিষয়ে গাজীপুর জেলা শিক্ষা কর্মকর্তা রেবেকা সুলতানা বলেন, “উত্তরপত্র খোয়া যাওয়ার ঘটনায় দুই পরিদর্শক আতিউর রহমান ও মনিরা খানমকে কারণ দর্শানোর নোটিশের পাশাপাশি সাময়িক বরখাস্ত করা হয়েছে। কেন্দ্র সচিব ও টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজের অধ্যক্ষ বিষয়টি শিক্ষাবোর্ডকে জানিয়েছেন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *