খেলাধুলা সর্বশেষ

কাতারে আজ থেকে শুরু হচ্ছে ফুটবল বিশ্বকাপ -২০২২

চারদিকে বালু আর মাটির নিচের তেলের ভান্ডারে ভরা আরব অঞ্চলের একটি ছোট্ট দেশ কাতার। বিশ্বদরবারে এই ছোট দেশের সংস্কৃতি সবার সামনে তুলে ধরতে আর কাতার তথা আরব অঞ্চলে ফুটবলের প্রসার ঘটাতে তাই এবারে কাতারে আয়োজন করা হচ্ছে ফুটবল বিশ্বকাপ ২০২২। বিশ্বকাপ শুরুর আগেই মদপান, সমকামীতা,অবাধ যৌনাচারন, অশ্লীলতা,শ্রমিক হতাহতের ঘটনা ইত্যাদির বিরুদ্ধে অবস্থান নেওয়ায় ইউরোপিয়ান ও পশ্চিমা দেশের রোষানলে পড়তে হয় কাতারকে।

কিন্তু ফিফা সভাপতি বিশ্বাস করেন একবার মাঠে খেলা শুরু হলেই ধুয়ে মুছে যাবে সব বিতর্ক।কাল সংবাদ সম্মেলনে এমনটাই জানান তিনি।

বিশ্বকাপকে কেন্দ্র করে ইতোমধ্যেই কাতারে শুরু হয়েছে উৎসব আমেজ, বিশ্বকাপে অংশগ্রহন করা দেশগুলোর পতাকায় ছেয়ে গেছে কাতারের রাস্তাগুলো। বিতর্ক থাকা সত্তেও বিভিন্ন দেশ থেকে আসতে শুরু করেছে দর্শকরা।

বিশাল এই মহারণ আয়োজনের জন্য নির্মাণ করা হয়েছে ৮টি সুবিশাল ও দৃস্টিনন্দন স্টেডিয়াম। যেখানে বসেই দর্শকরা উপভোগ করতে পারবেন মরুর বুকে এক অন্যরকম বিশ্বকাপ।

আজ বাংলাদেশ সময় রাত ১০টায় উদ্বোধনী ম্যাচে স্বাগতিক কাতার বনাম ইকুয়েডরের ম্যাচ দিয়ে শুরু হবে ‘দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ’।

বাংলাদেশীদের জন্য মজার বিষয় অন্যান্যবারের ন্যায় এবারে আর রাত জেগে খেলা দেখতে হবে না। বেশিরভাগ ম্যাচই অনুষ্ঠিত হবে বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা ও ১০টায়।

ফিফা সভাপতির ভাষায় সবধরনের ভেদাভেদ ভুলে আবারও বিশ্বের সকল মানুষরা এক হবে এই ফুটবলকে উপভোগ করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *