আন্তর্জাতিক

কলকাতায় মাদার তেরেসা অ্যাওয়ার্ড পেলেন ২ বাংলাদেশি

‘সেন্ট মাদার তেরেসা আন্তর্জাতিক অ্যাওয়ার্ড-২০২৩’ পুরস্কারে সম্মানিত হয়েছেন বাংলাদেশের দুই ক্রীড়া সংগঠক ও সমাজসেবক মোহাম্মদ শফিকুল আলম জুয়েল ও কুতুব উদ্দিন আহমেদ। ক্রীড়া ও সামাজিক অবদানের জন্য তাদের এই পুরস্কারে সম্মানিত করা হয়।

কলকাতার আচার্য জগদীশ চন্দ্র বসু রোডের সেন্ট জেমস স্কুল অডিটোরিয়ামে গত সোমবার (২৩ জানুয়ারি) সন্ধ্যায় তাদের এই সম্মাননা প্রদান করে মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি।

মোহাম্মদ শফিকুল আলম জুয়েল ও শিল্পপতি কুতুব উদ্দিন আহমেদের হাতে এই সম্মাননা তুলে দেন বিশপ পিএসপি রাজু, কলকাতার বাংলাদেশ ডেপুটি হাই কমিশনার আন্দালিব ইলিয়াস, মিশনের প্রথম সচিব (প্রেস) রঞ্জন সেন।

এ ছাড়াও নিজ নিজ ক্ষেত্রে কাজের স্বীকিৃতি হিসেবে ‘মাদার তেরেসা আন্তর্জাতিক আওয়ার্ড-২০২৩’ পেয়েছেন ফাদার সমাজকর্মী ডমিনিক গোমস, সমাজসেবক স্বপন সমাদ্দার, শিক্ষাবিদ রানা দেব, শিক্ষাবিদ রুদ্র দেব দাশগুপ্ত, বিনোদনে সুরঞ্জন পাল, সংগীতে ওস্তাদ আসাদ আলী খান ও সুধীর দত্ত, ক্রিড়া ক্ষেত্রে কলকাতার মোহামেডান স্পোর্টিং ক্লাব, ক্রীড়াবিদ সায়নী দাস, শিক্ষাবিদ সি. লিওনাল, সমাজসেবক নীতা দিওয়ান, সমাজসেবক মানজার হোসেন খান, সমাজসেবক আচার্য গোপাল খেত্রী ও কালিপদ পাল।

এর আগে, এদিন প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের শুভসূচনা করেন আন্দালিব ইলিয়াস, রঞ্জন সেন, বিশপ পিএসপি রাজু, মাদার তেরেসা আন্তর্জাতিক অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান ড. টি এইচ আয়ারল্যান্ড প্রমুখ। পরে মাদারের প্রতিকৃতিতে মালা দিয়ে শ্রদ্ধা জানান তারা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *