খেলাধুলা

কলকাতায় আসছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার মার্টিনেজ!

দীর্ঘ ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে বিশ্বকাপের শিরোপা জিতেছে লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনা। কাতারের মরুর বুকে লে আলবিসেলেস্তেদের বিশ্বজয়ে অধিনায়ক লিওনেল মেসির পাশাপাশি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন দলটির গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী এই গোলকিপার এবার আসছেন পার্শ্ববর্তী দেশ ভারতের কলকাতায়।

কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের বিপক্ষে অসাধারণ সব সেভ করে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন মার্টিনেজ। ইংলিশ ক্লাব অ্যাস্টন ভিলার এই গোলকিপার এবার পা রাখবেন কলকাতায়। সবকিছু ঠিক থাকলে মে কিংবা জুন মাসে কলকাতায় আসার কথা রয়েছে মার্টিনেজের। আর এই বিশ্বকাপজয়ী ফুটবলারকে কলকাতায় আনছেন স্পোর্টস প্রমোটার শতদ্রু দত্ত।

গত নভেম্বরে ব্রাজিলের ২০০২ সালের বিশ্বকাপজয়ী অধিনায়ক কাফুকে কলকাতায় এনেছিলেন শতদ্রু। এবার তিনি আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক মার্টিনেজকে কলকাতায় আনতে যাচ্ছেন।

মার্টিনেজকে কলকাতায় আনার প্রসঙ্গে শতদ্রু বলেন, ‘মার্টিনেজ শুধু বিশ্বকাপ চ্যাম্পিয়ন গোলরক্ষক নন, একটি ভিন্ন চরিত্রও। আমি মাঠে বসে বিশ্বকাপ ফাইনাল দেখেছি। সে দুর্দান্ত সব বল সেভ করেছে। আমি কলকাতার আর্জেন্টাইন ফ্যানদের একটু খুশি করার চেষ্টা করছি।’

কবে আসতে পারে এমন প্রশ্নে তিনি আরও বলেন, ‘মে কিংবা জুন মাসে অফ সিজন থাকে, তখন তাকে আনার চেষ্টা করছি। সব ঠিক থাকলে কলকাতা আরও একজন বিশ্বকাপজয়ী চ্যাম্পিয়নকে দেখতে পারবে।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *