বিদেশ শিক্ষা স্কলারশিপ

কমনওয়েলথভুক্ত দেশের শিক্ষার্থীদের বৃত্তি দিবে যুক্তরাজ্যের ‘ওপেন ইউনিভার্সিটি’

২০২৩ অর্থবছরে বাংলাদেশসহ কমনওয়েলথভুক্ত দেশের শিক্ষার্থীদের ’ওপেন ইউনিভার্সিটি মাস্টার্স ইন অনলাইন টিচিং’ প্রোগ্রামের আওতায় বৃত্তি দেবে যুক্তরাজ্যের ওপেন ইউনিভার্সিটি (উন্মুক্ত বিশ্ববিদ্যালয়)। বাংলাদেশর সরকারি এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন শেষ ২৮ মার্চ ২০২৩।

বৃহস্পতিবার (২৩ মার্চ) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন ইন্টারন্যাশনাল কোঅপারেশন এন্ড কোলাবোরেশনের উপ-পরিচালক সুরাইয়া ফারহানা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ, বৃত্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় শাখা, শিক্ষামন্ত্রণালয়, ঢাকা হতে অবহিত করা হয়েছে যে যুক্তরাজ্যের Open University কর্তৃক Masters in Online Teaching প্রোগ্রামে কমনওয়েলথভুক্ত দেশের শিক্ষার্থীদের জন্য ২০২৩ অর্থবছরে বৃত্তি প্রদানের ঘোষনা করেছে।

যারা আবেদন করতে পারবেন: অনলাইন এবং বিদেশ শিক্ষায় স্নাতকোত্তর অধ্যয়নের জন্য একটি কমনওয়েলথ ডিস্ট্যান্স লার্নিং স্কলারশিপের জন্য যোগ্য হতে আপনাকে অবশ্যই-

১। উপরে তালিকাভুক্ত যোগ্য উন্নয়নশীল কমনওয়েলথ দেশগুলির একজন নাগরিক হন বা শরণার্থী মর্যাদা মঞ্জুর করেছেন, অথবা একজন ব্রিটিশ সুরক্ষিত ব্যক্তি হন

২। উপরে তালিকাভুক্ত যোগ্য উন্নয়নশীল কমনওয়েলথ দেশগুলির একটিতে স্থায়ী বাসিন্দা

৩। কমপক্ষে উচ্চ দ্বিতীয় শ্রেণীর (২:১) স্ট্যান্ডার্ডের প্রথম ডিগ্রি থাকতে হব্

৩। প্রযুক্তি সম্পর্কে আপনার জ্ঞান ও আগ্রহ থাকতে হবে।

আবেদন যেভাবে: আবেদন করতে ক্লিক করুন এখানে। বিস্তারিত দেখুন এখানে

সূত্র : টিডিসি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *