কলেজ বার্তা

এসএসসি পাস শিক্ষার্থীদের কারিগরি শিক্ষার সুযোগ দিচ্ছে এনআইইটি

দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখতে এবং দক্ষতাভিত্তিক কর্মমুখী শিক্ষায় নিশ্চিত ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে ন্যাশনাল ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (এনআইইটি)। ইতোমধ্যে বাংলাদেশ সরকারের কারিগরি শিক্ষাবোর্ড কর্তৃক অনুমোদন এবং ঢাকা বিভাগ ও নারায়ণগঞ্জ জেলা ও রূপগঞ্জ উপজেলায় কারিগরি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পেয়েছে।

প্রতিষ্ঠানটি ২০১০ সালে যাত্রা শুরু করে উন্নত শিক্ষার মান বজায় রেখে বাংলাদেশের কারিগরি শিক্ষায় অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এনআইইটি চার বছর মেয়াদী ৮ সেমিস্টারে কম্পিউটার, সিভিল, ইলেকট্রিক্যাল, মেকানিক্যাল, এপারেল ম্যানুফেকচারিং, ওয়েট প্রসেসিং, ফেব্রিক ম্যানুফেকচারিং, ইয়ার্ন ম্যানুফেকচারিং, অটোমোবাইল, মেরিন, শিপ বিল্ডিং, রেফ্রিজারেশন অ্যান্ড এয়ারকন্ডিশন, সার্ভেয়িং, গ্রাফিক্স ডিজাইন, ইলেকট্রনিক্স, আর্কিটেকচার অ্যান্ড ইন্টেরিয়র ডিজাইন টেকনোলজিতে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তি হবার সুযোগ রয়েছে৷

এনআইইটি’র শিক্ষার মান উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা করছে ওয়ার্ল্ড ব্যাংক গ্রুপ, বাংলাদেশ সরকার, এসটিইপি, ডাইরেক্টোরেট অব টেকনিক্যাল এডুকেশন, কারিগরি শিক্ষা বোর্ড, কানাডা সরকার, সুইস কন্টাক্ট ও সোনারগাঁও ইউনিভার্সিটি। এ ছাড়া এনআইইটি’র সব শিক্ষার্থীদের জন্য নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা ও বিমা সুবিধার ব্যবস্থা রয়েছে। প্রতিষ্ঠানটির ৬৯/ই, গ্রীনরোড, পান্থপথ, ঢাকায় সুবিশাল ক্যাম্পাস রয়েছে।

সূত্র : জাগোনিউজ২৪.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *