বিদ্যালয় বার্তা

এসএসসিতে যশোর বোর্ডে বৃত্তি পেয়েছেন ২৫৯৭ জন

যশোর শিক্ষা বোর্ডের ২০২২ সালে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় বৃত্তি পেয়েছে ২ হাজার ৫৯৭ শিক্ষার্থী। বোর্ডের সচিব প্রফেসর আব্দুল খালেক সরকার স্বাক্ষরিত বৃত্তির ফলাফলে এ তথ্য জানা গেছে। এর মধ্যে রয়েছেন- মেধা তালিকায় ৩০১ ও সাধারণ গ্রেডে ২ হাজার ২৯৬ জন শিক্ষার্থী। ২ হাজার ৫৯৭ শিক্ষার্থীর মধ্যে  যশোর জেলায় বৃত্তি পেয়েছে ৪৮৭ শিক্ষার্থী। এর মধ্যে ট্যালেন্টপুলে ৫৭ জন ও সাধারণ গ্রেডে ৪৩০জন।

জানা যায়, খুলনায় বৃত্তি পেয়েছেন ৪১৯ শিক্ষার্থী। এর মধ্যে ট্যালেন্টপুলে ৩৩ জন ও সাধারণ গ্রেডে ৩৮৬জন। ঝিনাইদহে বৃত্তি পেয়েছেন ২৩১ শিক্ষার্থী। এর মধ্যে ট্যালেন্টপুলে ২৩ ও সাধারণ গ্রেডে ২০৪ জন। মাগুরায় বৃত্তি পেয়েছেন ১৭০ শিক্ষার্থী। এর মধ্যে ট্যালেন্টপুলে ১৭ জন ও সাধারণ গ্রেডে ১৫৩ জন।

কুষ্টিয়ায় বৃত্তি পেয়েছেন ৩৯০ শিক্ষার্থী। এর মধ্যে ট্যালেন্টপুলে ৩৫ জন ও সাধারণ গ্রেডে ৩৫৫ জন। নড়াইলে বৃত্তি পেয়েছেন ১২৮ শিক্ষার্থী। এর মধ্যে ট্যালেন্টপুলে ৫ জন ও সাধারণ গ্যেডে ১২৩ জন। সাতক্ষীরায় বৃত্তি পেয়েছেন ২৬৭ শিক্ষার্থী। এর মধ্যে ট্যালেন্টপুলে ১৩ জন ও সাধারণ গ্রেডে ২৫৪ জন।

চুয়াডাঙ্গায় বৃত্তি পেয়েছেন ১৭৪ শিক্ষার্থী। এরমধ্যে ট্যালেন্টপুলে ৬ জন ও সাধারণ গ্রেডে ১৬৮ জন। বাগেরহাটে বৃত্তি পেয়েছেন ২৩৭ শিক্ষার্থী। এর মধ্যে ট্যালেন্টপুলে ৫ জন ও সাধারণ গ্রেডে ২৩২জন। মেহেরপুরে বৃত্তি পেয়েছেন ১০৮ শিক্ষার্থী। এর মধ্যে ট্যালেন্টপুলে ৪ জন ও সাধারণ গ্রেডে ১০৪ জন।

বোর্ডের প্রকাশিত বৃত্তির ফলাফলের চিঠিতে উল্লেখ করা হয়েছে, বৃত্তির গেজেটে শিক্ষার্থীরা যে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেছে সেই প্রতিষ্ঠানের নাম। প্রতিষ্ঠান প্রধানের সার্টিফিকেট প্রদান সাপেক্ষে ভর্তিকৃত প্রতিষ্ঠান থেকে টাকা উত্তোলন করবে। শিক্ষার্থীদের সৎস্বভাব ও লেখাপড়ার অগ্রগতির সন্তোষজনক শর্তে হতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *