খেলাধুলা

এমবোলার গোলে ক্যামেরুনের বিপক্ষে ১-০ গোলের জয় সুইজারল্যান্ডের

কাতার বিশ্বকাপে ‘জি’ গ্রুপের ম্যাচে আল জানোব স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ক্যামেরুন এবং সুইজারল্যান্ড। যেখানে হাড্ডাহাড্ডি লড়াই শেষে বিজয়ের হাসি হেসেছে সুইসরা। ক্যামেরুনের বিপক্ষে ১-০ গোল ব্যবধানের জয় দেখেছে সুইজারল্যান্ড।

এই ম্যাচে দুই দলই কাঁধে-কাঁধ মিলিয়ে লড়াই করেছে। ক্যামেরুন তো আক্রমণ এবং গোলমুখে সুইজারল্যান্ডের চেয়ে বেশি শট নিয়েছে। তবে ম্যাচে একবারই বল জালে জড়াতে পেরেছে মাঠের ২২ জন ফুটবলার। ক্যামেরুনের জালে বল জড়ানোর মাধ্যমে শেষ হাসি হেসেছে সাকা-শাকিরি-ইয়ান সোমারের দল। সুইসদের পক্ষে ম্যাচের একমাত্র গোল করেছেন ব্রিল এমবোলো।

গোল হজমের পর সেটা ফিরিয়ে দিতে আপ্রাণ চেষ্টা ছিল আফ্রিকার অন্যতম শক্তিশালী দলটির। দ্বিতীয়ার্ধে তারা আরেকটু গুছিয়ে খেলে বারবার হানা দিয়েছিল সুইজারল্যান্ড রক্ষণে। এর মধ্যে ৫৭ মিনিটে দারুণ একটা সুযোগও তৈরি করেছিল তারা। পোস্টেও সামনে থেকে এরিক ম্যাক্সিমের শট কোনো মতে কর্নার করে দলকে গোল খাওয়া থেকে রক্ষা করেন সুইজ গোলরক্ষক ইয়ান সোমবার।

শেষ দিকে ক্যামেরুনের অলআউট ফুটবলে প্রতি আক্রমণ থেকে দুবার ব্যবধান বাড়ানোর সুযোগ তৈরি হয়েছিল সুইজারল্যান্ডেরও। এর মধ্যে ভালো সুযোগটি ছিল ইনজুরি সময়ে পঞ্চম মিনিটে। হ্যারিস সেফোভিচের শট ঠেকিয়ে দিয়েছেন গোলরক্ষক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *