খেলাধুলা

এবার কাউন্টি ক্রিকেটকে না বলে দিলেন তাসকিন আহমেদ

প্রত্যেক ক্রিকেটারেরই আইপিএলে খেলার স্বপ্ন থাকে। গত বছর সেই আইপিএল থেকেই খেলার প্রস্তাব পেয়েছিলেন তাসকিন আহমেদ। তবে সেই সময় জাতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফর থাকায় লখনৌ সুপার জায়ান্টসের ডাকে সাড়া দিতে পারেননি টাইগার এই পেসার।

এরপর চলতি বছরের ফেব্রুয়ারিতে পিএসএলেও খেলার প্রস্তাব পান তাসকিন। কিন্তু চোট থেকে ফিরে ইংল্যান্ড সিরিজের জন্য নিজেকে প্রস্তুত করার জন্য পিএসেলের দল মুলতান সুলতানের হয়ে তিন ম্যাচে খেলার প্রস্তাবও ফিরিয়ে দেন ডানহাতি এই পেসার।
এবার ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে খেলার প্রস্তাবেও ‘না’ বলে দিলেন জাতীয় দলের বোলিং বিভাগের নেতা তাসকিন। মূলত ওয়ানডে বিশ্বকাপের বছরে তাকে নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কোনো ঝুঁকি নিতে না চাওয়ায় এমন সিদ্ধান্ত নেন ২৮ বছর বয়সী এই পেসার।
ইংলিশ কাউন্টির দল ইয়র্কশায়ার তাসকিনকে লঙ্গার ভার্সনের কিছু ম্যাচের জন্য দলে নিতে চেয়েছিল। তাকে আনুষ্ঠানিকভাবে প্রস্তাব দেন বাংলাদেশ দলের সাবেক পেস বোলিং কোচ ও বর্তমানে ইয়র্কশায়ারের প্রধান কোচ ওটিস গিবসন।
কিন্তু ভারতে অক্টোবর-নভেম্বর মাসে ওয়ানডে বিশ্বকাপ ও তার আগে এশিয়া কাপের আগে তাসকিনকে বাইরের কোনো লিগে খেলানোর ঝুঁকি নিতে চাইছে না বিসিবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *