বিশ্ব বিদ্যালয় সরকারি বিশ্ববিদ্যালয়

এবারও ২২ টি বিশ্ববিদ্যালয় নিয়ে অনুষ্ঠিত হবে গুচ্ছ ভর্তি প্রক্রিয়া

চলতি ২০২২-২৩ শিক্ষাবর্ষে গুচ্ছভূক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ে হবে এবারের ভর্তি পরীক্ষা। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সাথে বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভার সিদ্ধান্ত অনুযায়ী, আগামী মার্চ মাসের শেষ দিকে গুচ্ছের অধীনে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করতে চায় গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে মার্চের প্রথম সপ্তাহে সভায় বসবে সংশ্লিষ্টরা। ফলে গুচ্ছ নিয়ে নানা আলোচনা-সমালোচনা এবং শিক্ষকদের নানা অসন্তোষ থাকলেও শিক্ষার্থীদের কথা বিবেচনা করে এবং গুচ্ছের চলমান নানা সমস্যার সমাধানের প্রতিশ্রুতি অব্যাহত রেখে গুচ্ছের অধীনে সমন্বিত ভর্তি পরীক্ষা অব্যাহত রাখার এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে ভর্তি পরীক্ষা নিয়ে ২২টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের নিয়ে সভায় বসেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সভা শেষে  এসব তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যরা।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ক্লাস জুলাই মাসের প্রথম সপ্তাহে শুরুর পরিকল্পনা করা হয়েছে। এটি বাস্তবায়নের জন্য মার্চের শেষ দিকে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করার বিষয়ে আলোচনা করা হয়েছে। এছাড়া এপ্রিলের শেষ দিকে অথবা মে মাসের শুরুর দিকে ভর্তি পরীক্ষা আয়োজনের বিষয়েও আলোচনা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *