বিজ্ঞান ও প্রযুক্তি

এক চার্জে ১৮ ঘণ্টা ব্যাকআপ ভিভো ওয়াই১৬ এর

একবার ফুল চার্জ দিয়ে এক টানা ১৮ ঘণ্টা ভিডিও দেখা যাবে নতুন স্মার্টফোন ভিভো ওয়াই১৬ -এ। যদি গান শুনতে চান তাহলে টানা ২২ ঘণ্টা শোনা যাবে গান।

স্টেলার ব্ল্যাক ও ডিজলিং গোল্ড এই দুই রঙে এসেছে ভিভো ওয়াই১৬। দাম ১৫ হাজার ৯৯৯ টাকা।

ভিভো ওয়াই১৬ এ মিলবে ৬.৫১ ইঞ্চির এইচডি প্লাস এলসিডি হ্যালো ফুল ভিউ টিএম ডিসপ্লে। এর ডিসপ্লে স্বয়ংক্রিয়ভাবে আলোর ব্যালেন্স ঠিক রাখে এবং ক্ষতিকারক নীল আলো থেকে চোখকে রক্ষা করে। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে ফানটাচ ওএস১২। প্রসেসর  হিসেবে হেলিও পি৩৫ ব্যবহার করা হয়েছে।  স্মার্টফোনটিতে রয়েছে সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট যার কাজ দুর্দান্ত।

ওয়াই১৬ এ রয়েছে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ সেই সঙ্গে রয়েছে ফ্রন্ট ক্যামেরা। রিয়ার ক্যামেরায় আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্সসহ ১৩ এবং ২ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। সেই সাথে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

স্মার্টফোনটিতে রয়েছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। ব্যবহার করা হয়েছে ৫ হাজার এমএইচের ব্যাটারি, সেই সাথে রয়েছে ১০ ওয়াটের চার্জিং পাওয়ার। একবার চার্জ দিয়ে একটানা ১৮ ঘণ্টা স্মার্টফোনটিতে ভিডিও বা সিনেমা দেখা সম্ভব। আর অডিও গান শুনলে টানা ২২ ঘণ্টা ফোনটি এক চার্জ দিয়ে চালানো সম্ভব।

একবার চার্জ দিয়ে টানা  ৭ ঘণ্টা গেইম খেলা সম্ভব ওয়াই১৬ দিয়ে। সেই সাথে মাল্টি টার্বো ৫.৫ ফিচার ব্যবহার করা হয়েছে স্মার্টফোনটিতে যার মাধ্যমে কোন ঝামেলা ছাড়াই গেইম খেলা সম্ভব।

ওয়াই১৬ এর ২.৫ ডি কার্ভ বডি এবং ফ্ল্যাট ফ্রেম যা স্মার্টফোন ইউজারকে খুব সুন্দর গ্রিপ দেয়।  স্মার্টফোনটিতে টাইপ সি ও ইউএসবি ক্যাবল দুইটাই সাপোর্ট করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *