বিশ্ব বিদ্যালয় সরকারি বিশ্ববিদ্যালয় সর্বশেষ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২য় মেধাতালিকা প্রকাশ ১৫ নভেম্বরের মধ্যে

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে প্রথম মেধাতালিকা থেকে  প্রায় সাড়ে পাঁচশত শিক্ষার্থী ভর্তি হয়েছেন। আগামী ১৫ নভেম্বরের মধ্যে দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করা হবে।

ইবিতে বিজ্ঞান, বানিজ্য,মানবিক অনুষদভুক্ত বিভিন্ন বিভাগে সব মিলিয়ে মোট আসন রয়েছে এক হাজার ৯৯০টি। সে হিসাবে ইবিতে আসন ফাঁকা রয়েছে এক হাজার ৪৪০টি।

শুক্রবার (১১ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক ও ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির প্রধান প্রফেসর ড. আহসান-উল-আম্বিয়া।

তিনি বলেন, যারা ভর্তি হয়েছে তারা অন্য বিশ্ববিদ্যালয়েও সাবজেক্ট পেয়েছে। এ জন্য অনেক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় মাইগ্রেশনে অন্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবে। এখন সঠিক ভাবে বলা যাচ্ছে না যে কয়বার মেধাতালিকা প্রকাশ করা লাগবে। কয়েকবার মেধাতালিকা প্রকাশের পর হয়ত বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন বন্ধের তারিখ ঘোষণা করা হতে পারে।

এর আগে গত ২৯ অক্টোবর ইবিতে ভর্তির প্রথম মেধাতালিকা প্রকাশ করা হয়। এতে ভর্তি আবেদন জমা পড়ে ৪২ হাজার ৪২৯ টি।

এ বছর ইসলামী  বিশ্ববিদ্যালয়ে ‘এ’ ইউনিটে ৫৫০ আসনের বিপরীতে আবেদন পড়েছে ২৪ হাজার ৩৪৩ টি, ‘বি’ ইউনিটে ১০২০ আসনের বিপরীতে ১২ হাজার ৮৭০ ও ‘সি’ ইউনিট ৪৫০ আসনের বিপরীতে ৫ হাজার ২১৬টি আবেদন পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *