খেলাধুলা

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও দলের সাথে থাকছেন শ্রীরাম

ঘরের মাটিতে ভারতের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ শেষ হয়েছে। বিপিএলের আগে তাই কিছুটা বিশ্রামে রয়েছেন খেলোয়াড়রা। কিন্তু বসে নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তারা। ভবিষ্যৎ পরিকল্পনার কথা চিন্তা করে কোচিং প্যানেলে বড়সড় পরিবর্তন করতে চায় বোর্ড।

গুঞ্জন উঠেছে, টাইগার হেড কোচ রাসেল ডোমিঙ্গো আর ব্যাটিং কোচ জেমি সিডন্সকে দায়িত্ব থেকে সরিয়ে ফেলতে চায় বিসিবি। এজন্য নাকি বিকল্প কোচের খোঁজ করছে তারা।

হেড ও ব্যাটিং কোচ পদে যেমন পরিবর্তনই আসুক না কেন, বোর্ডের উচ্চ পর্যায়ের দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে, টি-টোয়েন্টি ফরম্যাটে প্রধান টেকনিক্যাল কনসালটেন্ট হিসেবে আগামীতেও ভারতের শ্রীধরন শ্রীরামই প্রথম পছন্দ বিসিবির। তাকে রেখে দেওয়া হচ্ছে। শ্রীরাম ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাাচের টি-টোয়েন্টি সিরিজে দলের সাথে কাজ করবেন।

আজই ঘোষিত হয়েছে বাংলাদেশ আর ইংল্যান্ডের ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ। আগামী ৯ , ১২ ও ১৪ মার্চ হবে ওই তিন ম্যাচ। তারও ১৫ দিন পর এপ্রিলের একদম শুরুতে মাঠে গড়াবে আইপিএল।

আইপিএলে আবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর সাথে প্রধান সহকারী কোচ হিসেবে চুক্তিবদ্ধ শ্রীরাম। তাই আইপিএলের সময় খেলা পড়লে আয়ারল্যান্ডের সাথে টি-টোয়েন্টি সিরিজে শ্রীরামের সার্ভিস পাবে না টিম বাংলাদেশ।

কারণ, এপ্রিলের একদম শুরুতে মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। যেখানে আবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর প্রধান সহকারী কোচ হিসেবে চুক্তিবদ্ধ রয়েছেন শ্রীরাম। তাই চাইলেও পূর্ণ মেয়াদে এখনই পাওয়া যাচ্ছে না অভিজ্ঞ এই কোচকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *