খেলাধুলা

আমিরাতে ক্রিকেটারদের বিকাশের জন্য দারুণ উদ্যোগ

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হচ্ছে আইএল টি-টোয়েন্টি লিগ। এরই মধ্যে স্থানীয় খেলোয়াড়দের সম্পৃক্ততা বাড়ানো ও তাদের দক্ষতা দেখানোর লক্ষ্যে দুবাইয়ে মাসব্যাপী আয়োজন করা হচ্ছে ডেজার্ট ভাইপার্স ইনডোর কাপ।

আইসিসি অ্যাকাডেমি ইনডোর ফ্যাসিলিটিতে ২৪টি করপোরেট দল নিয়ে গত ১৫ জানুয়ারি শুরু হয়েছে এই টুর্নামেন্ট। যা চলবে আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

আইএল টি-টোয়েন্টিতে অংশ নেওয়া ছয় দলের একটি ডেজার্ট ভাইপার্স এই টুর্নামেন্টের স্পন্সর। তারা জানায়, এটি হতে যাচ্ছে বার্ষিক ইভেন্ট, এমনকি ম্যাচ অফিসিয়ালদের ইউনিফর্মও বহন করবে ডেজার্ট ভাইপার্সের লোগো।

স্থানীয় আমিরাতি তারকা রোহান মুস্তফা ও ডেজার্ট ভাইপার্সের বোলিং কোচ আজহার মাহমুদ ফ্যাসিলিটিজ ঘুরে দেখেছেন এবং এই পদক্ষেপ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন।

রোহান বলেছেন, ‘সংযুক্ত আরব আমিরাতে আমাদের অনেক স্থানীয় প্রতিভা আছে। কিন্তু তাদের দক্ষতা শীর্ষ পর্যায়ে ধরে রাখতে সবসময় আরও বেশি প্রতিযোগিতা দরকার হয়। ডেজার্ট ভাইপার্স ইনডোর কাপ সঠিক পথে আছে এবং আমার ভালোবাসার খেলার প্রচারণায় এটি বড় ধরনের সহায়তা করবে।’

ফাস্ট বোলিং কোচ আজহার মাহমুদ বলেছেন, ‘আমি অনেকবার দুবাই ভ্রমণ করেছি এবং আমি এখানকার প্রতিভা নিয়ে অবগত। আমিরাতে ক্রিকেটের উন্নয়নে ডেজার্ট ভাইপার্স প্রতিশ্রুতবদ্ধ। তারা নতুন প্রতিভার বিকাশ করছে। একটি দল হিসেবে আইএল টি-টোয়েন্টির প্রতি মৌসুমে চারজন আমিরাতি খেলোয়াড়কে বের করে আনতে দায়বদ্ধ। এই টুর্নামেন্ট ক্রিকেটীয় প্রতিভা বের করে আনতে সাহায্য করবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *