খেলাধুলা সর্বশেষ

আজ বিশ্বকাপে যেসব দল মাঠে নামবে

সুইজারল্যান্ড-ক্যামেরুন

আল ওয়াকরার আল জানোব স্টেডিয়ামে ‘জি’ গ্রুপের ম্যাচে আজ মুখোমুখি হবে এ দুই দল। খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়। পরিসংখ্যানের বিচারে এগিয়ে আছে ১২ বার অংশগ্রহন করা সুইজারল্যান্ড।তবে ছাড় দিতে রাজি নয় অষ্টমবারের মতো বিশ্বকাপে অংশগ্রহন করা ক্যামেরুন।

উরুগুয়ে-দক্ষিণ কোরিয়া

১৯৫০ সালের পর ৭২ বছর ধরে শিরোপার স্বাদ থেকে বঞ্চিত উরুগুয়ে আজ  দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে। । আল রাইয়ানের এডুকেশন সিটি স্টেডিয়ামে ‘এইচ’ গ্রুপের ম্যাচে সন্ধ্যা ৭টায় মুখোমুখি হবে তারা।

পর্তুগাল-ঘানা

পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর মিশন শুরু আজ। নিজেদের প্রথম ম্যাচে তারা মুখোমুখি হচ্ছে ব্ল্যাক স্টারসখ্যাত আফ্রিকান দল ঘানার। ধারনা করা হচ্ছে এটিই রোনালদোর শেষ বিশ্বকাপ। খেলা শুরু হবে রাত ১০টায়

ব্রাজিল-সার্বিয়া

নিজেদের হেক্সা মিশনে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল রাত ১টায় সার্বিয়ার বিপক্ষে মাঠে নামবে। এখন পর্যন্ত রেকর্ড পাঁচবার বিশ্বকাপ জিতেছে ব্রাজিল। কাতার বিশ্বকাপে শীর্ষ ফেভারিট দলগুলোর একটি ধরা হচ্ছে দেশটিকে। ১৯৩০ সালে বিশ্বকাপের প্রথম আসর থেকে শুরু করে প্রতিবারই খেলেছে ব্রাজিল। ২০০২ সালের পর বিশ্ব সেরার মঞ্চে আর ফাইনালে যেতে পারেনি লাতিন আমেরিকার দেশটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *