খেলাধুলা

আজম খানের সেঞ্চুরীতে ১৭৮ রানের বিশাল সংগ্রহ খুলনার

মিরপুর অনুষ্ঠিত বিপিএলের দিনের দ্বিতীয় ম্যাচে এবারের আসরের প্রথম সেঞ্চুরি তুলে নিয়েছেন খুলনা টাইগার্সের পাকিস্তানি ব্যাটার আজম খান। তার এই সেঞ্চুরির ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৭৮ রান সংগ্রহ করল খুলনা টাইগার্স। ফলে জিততে হলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে তুলতে হবে ১৭৯ রান।

ম্যাচের শুরুতে টস জিতে খুলনাকে ব্যাট করার আমন্ত্রণ জানান চিট্টগ্রাম চ্যালেঞ্জার্সের দলনেতা শুভাগত হোম। ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি খুলনার। চার ওভারের মাথায় দুই ব্যাটারকে হারায় দল। ৫ রানে সার্জিল খান ও ৬ রানে সাজঘরের পথ ধরেন হাবিবুর রহমান।

তৃতীয় উইকেট জুটিতে তামিমকে নিয়ে ৯২ রানের দারুণ এক জুটি গড়ে দলকে এগিয়ে নিয়েছেন আজম। দুইবার জীবন পাওয়া তামিম শেষ পর্যন্ত ৪০ রান করে আউট হয়ে ফিরলে ভাঙে জুটিটি।

তামিমের বিদায়ের পরও আগ্রাসী ব্যাটিং চালিয়ে যান আজম। ৩৩ বলে ৪টি চার ও ৩টি ছয়ে ফিফটি তুলে নেন এই ক্রিকেটার। ফিফটি স্পর্শ করার পর আরও বেশি আগ্রাসী হয়ে ওঠেন আজম।

পরের পঞ্চাশ ছুঁতে খেলেন মাত্র ২৪ বল। ৫টি চার ও ৩ ছয়ে পরের পঞ্চাশ স্পর্শ করেন আজম। শেষ পর্যন্ত ৫৮ বলে ৯টি চার ও ৮টি ছয়ে ১০৯ রান করে অপরাজিত থাকেন এই পাকিস্তানি।

এটি চলতি বিপিএলের প্রথম শতক কোনো ব্যাটসম্যানের। এদিকে বিপিএলের ইতিহাসে এটি পাকিস্তানি ক্রিকেটারদের দ্বিতীয় শতক। এর আগে প্রথম বিপিএলে পাকিস্তানি হিসেবে এবং এই টুর্নামেন্টের ইতিহাসের প্রথম শতক হাঁকিয়েছিলেন আহমেদ শেহজাদ।

আজম খানের এই ইনিংসের উপর ভর করে খুলনা শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে। চট্টগ্রামের জিততে হলে ১৭৯ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *