কলেজ বার্তা মেডিক্যাল

আগামী সপ্তাহে চূড়ান্ত হবে মেডিকেল ভর্তি পরীক্ষার তারিখ

২০২২-২৩ শিক্ষাবর্ষের মেডিকেল ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত করতে আগামী সপ্তাহে বৈঠকে বসবে স্বাস্থ্য মন্ত্রণালয়। বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্ব করার কথা রয়েছে।

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ সূত্রে জানা গেছে, রোজার আগে ভর্তি পরীক্ষা আয়োজনের প্রস্তাব করেছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে মন্ত্রণালয়, অধিদপ্তর, বিএমডিসি এবং মেডিকেল কলেজের অধ্যক্ষদের সমন্বয়ে একটি সভা হবে। ওই সভায় পরীক্ষার তারিখ চূড়ান্ত করা হবে।

মেডিকেল ভর্তি পরীক্ষা আয়োজনে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর যে প্রস্তাব করেছে সেটি নিয়ে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। কেননা তারিখ চূড়ান্ত করতে যে সভা হওয়ার কথা ছিল সেই সভা এখনো অনুষ্ঠিত হয়নি।

ওই সূত্র আরও জানায়, জানুয়ারির শুরুর দিকে সভা হওয়ার কথা ছিল। তবে স্বাস্থ্যমন্ত্রী দেশের বাইরে থাকায় সেই সভায় আয়োজন করা সম্ভব হয়নি। বর্তমানে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব দেশের বাইরে রয়েছেন। তিনি দেশে ফেরার পর সভা অনুষ্ঠিত হবে। আগামী ২২ জানুয়ারি তার দেশে ফেরার কথা রয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব (চিকিৎসা শিক্ষা অনুবিভাগ) নীতিশ চন্দ্র সরকার বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষা নিয়ে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। আগামী সপ্তাহে এ বিষয়ে সভা করে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

সার্বিক বিষয়ে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. টিটো মিয বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষার সম্ভাব্য দিন জানিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে প্রস্তাব করা হয়েছে। এই প্রস্তাবনা নিয়ে শিগগিরই আমরা সকল অংশীজনের সাথে সভা করব। এরপর চূড়ান্ত তারিখ জানানো হবে।

তিনি আরও বলেন, ৯ ফেব্রুয়ারির মধ্যে এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে। ফল প্রকাশের পর অন্তত একমাস সময় গ্যাপ রেখে পরীক্ষা আয়োজন করা হবে। আমরা সেভাবেই প্রস্তাব করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *