খেলাধুলা

অ্যানফিল্ডে এগিয়ে থেকেও ড্র করলো গানার্সরা

প্রথমার্ধে দারুণ পারফরম্যান্স দেখিয়ে জোড়া গোল করে আর্সেনাল। বিরতির আগে এক গোল করে ব্যবধান কমায় লিভারপুল। তবে শেষদিকে আসল খেলা দেখায় ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। ম্যাচের শেষ মুহূর্তে দারুণ সব আক্রমণে সমতায় ফেরে অল রেডস শিবির। এতে এগিয়ে থেকেও পয়েন্ট খুইয়ে ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান বাড়াতে পারেনি গানার্সরা।

রোববার (৯ এপ্রিল) রাতে অ্যানফিল্ডে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে লিভারপুলের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে টেবিল টপার আর্সেনাল। ম্যাচের শুরুতে গাব্রিয়েল মার্তিনেল্লির গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান গাব্রিয়েল জেসুস। তবে বিরতির আগে স্বাগতিকদের হয়ে ব্যবধান কমান মোহামেদ সালাহ। আর শেষদিকে বদলি হয়ে নেমে সমতা টানেন রবার্তো ফিরমিনো।

এদিন ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যায় আর্সেনাল। মার্টিন ওডেগার্ডের দেওয়া পাস পায়ে নিয়েও নিয়ন্ত্রণে আনতে পারেননি ফন ডাইক। বল পেয়ে বক্সে ঢুকে দারুণ শটে জাল খুঁজে নেন মার্তিনেল্লি। ২৮তম মিনিটে ব্যবধান বাড়ান জেসুস। মার্তিনেল্লির ক্রস বক্স থেকে হেডে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

৪২তম মিনিটে লিভারপুলকে সমতায় ফেরান সালাহ। জর্ডান হেন্ডারসনের পাস থেকে প্রথম স্পর্শেই জাল খুঁজে নেন মিশরের এই ফরোয়ার্ড। বিরতির পর খেই হারিয়ে ফেলে আর্সেনাল। ডিফেন্সিভ খেলেও অবশ্য পার পায়নি তারা। ৮৭তম মিনিটে ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ডের ক্রস থেকে উড়ে আসা বল হেডে জালে পাঠান ফাবিনিয়োর বদলি নামা ফিরমিনো

এই ড্রয়ের পরও লিগের শীর্ষে রয়েছে আর্সেনাল। ৩০ ম্যাচে ২৩ জয় ও ৪ ড্রয়ে ৭৩ পয়েন্ট নিয়ে এক নম্বরে মিকেল আতের্তার শিষ্যরা। অন্যদিকে এক ম্যাচ কম খেলে ৬৭ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। এই তালিকায় ৪৪ পয়েন্ট নিয়ে টেবিলের আটে লিভারপুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *