বিদ্যালয় বার্তা

অভ্যন্তরীন দ্বন্দ্বে বন্ধ ঘোষনা করা হল মনিপুর স্কুল

রাজধানীর মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজে অচলাবস্থা দেখা দিয়েছে। অধ্যক্ষের চেয়ার দখলকে কেন্দ্র করে এমন পরিস্থিতি তৈরি হয়েছে প্রতিষ্ঠানটিতে।

বিবাদমান দুটি পক্ষ পাল্টাপাল্টি ছুটি ঘোষণা করেছে। এরমধ্যে পরিচালনা কমিটির সভাপতির পক্ষ থেকে ১৫ মার্চ পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। আর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের পক্ষ থেকে আগামীকাল বৃহস্পতিবার একদিনের ছুটি ঘোষণা করা হয়েছে

গত ২৭ ফেব্রুয়ারি প্রতিষ্ঠানের জ্যেষ্ঠতম শিক্ষক মো. জাকির হোসেনকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দিতে নির্দেশ দেয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। পরিচালনা কমিটির সভাপতির কাছে লেখা পত্রে তিন কর্মদিবসের মধ্যে এই ব্যবস্থা নিতে বলেছিল মাউশি।

তবে বিনা নোটিশে গত ছয় মাস জাকির হোসেন বিদ্যালয়ের অনুপস্থিত থাকায় তাকে চাকরিচ্যুত করে গভর্নিং বডি। তাকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেওয়ার পর বিষয়টি লিখিতভাবে মাউসিকে অবহিত করে কমিটির সভাপতি। ৬ মার্চ দুপুরে প্রতিষ্ঠানটির মূল বালিকা বিদ্যালয় ক্যাম্পাসে যান জাকির হোসেন। তখন একদল শিক্ষক তাকে প্রধান শিক্ষকের কক্ষে নিয়ে গিয়ে আসনে বসান। পরে বিভিন্ন ক্যাম্পাসের শিক্ষকেরা এসে তাকে অভিনন্দন জানান। এ নিয়ে সৃষ্ট পরিস্থিতিতে ওই দিন ক্যাম্পাসে পুলিশও আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *