বিদেশ শিক্ষা স্কলারশিপ

অন-স্পট ভর্তির আবেদন অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয় গুলোতে

উচ্চশিক্ষার জন্য অন্যতম জনপ্রিয় দেশ অস্ট্রেলিয়া। গত ডিসেম্বরের সরকারি রেকর্ডে দেশটিতে চার লক্ষাধিক ভিসাধারী শিক্ষার্থী বিভিন্ন বিষয়ে অধ্যয়ন করছেন। অস্ট্রেলিয়ার নামকরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে দিনব্যাপী ‘অস্ট্রেলিয়া অ্যাপ্লিকেশন ডে’। শিক্ষার্থীরা ২৫টির বেশি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের সঙ্গে সরাসরি আলোচনা করেছে। অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষায় ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য এটি ছিল একটি সুবর্ণ সুযোগ। মঙ্গলবার (১৬ মে) পিএফইসি গ্লোবালের ধানমণ্ডি অফিসে সকাল ১০টা ৩০মিনিট থেকে বিকেল ৪টা ৩০ মিনিট পর্যন্ত চলে এই আয়োজন।

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা শিক্ষার্থীদের কোর্স, স্কলারশিপ, টিউশন ফি থেকে শুরু করে অস্ট্রেলিয়ায় ভবিষ্যত কর্মক্ষেত্রের সুবিধাগুলি নিয়ে পুঙ্খানুপুঙ্খভাবে আলোচনা করেন। শিক্ষার্থীদের তাদের উচ্চশিক্ষা গ্রহণের সুযোগগুলো জানতে এবং ইভেন্ট চলাকালে অভিজ্ঞ প্রতিনিধিদের সঙ্গে তাদের অপশনগুলো যাচাই করতে ‘অস্ট্রেলিয়া অ্যাপ্লিকেশন ডে’-তে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানায় আয়োজক প্রতিষ্ঠানটি।

পিএফইসি গ্লোবাল কর্তৃপক্ষ জানায়, ‘দিনব্যাপী এই ইভেন্টে শিক্ষার্থীরা ১০০ শতাংশ পর্যন্ত স্কলারশিপ পেতে পারে। সেই সাথে ৫ বছর পর্যন্ত পড়াশোনা-পরবর্তী কাজের সুবিধা সম্পর্কে জানতে পারবে। এ ছাড়া কোনো প্রকার আবেদন ফি ছাড়াই আবেদন করার সুযোগ পাবে।

তারা আরও জানায়, শিক্ষার্থীরা তাদের পছন্দের বিশ্ববিদ্যালয়ে অন-স্পট অ্যাপ্লিকেশনের পাশাপাশি সফল আবেদনে পেয়ে যাবে একটি ব্লুটুথ এয়ারপড। পরবর্তীতে শিক্ষার্থীরা পিএফইসি গ্লোবালের মাধ্যমে তাদের ভিসা জমা দিলে থাকছে একটি ট্যাব পাওয়ার সুযোগ। ইভেন্টে অংশগ্রহণকারীদের জন্য আইইএলটিএস এবং পিটিই কোর্সে থাকছে ২৫ শতাংশ ছাড়। এ ছাড়াও সবার জন্য থাকছে আকর্ষণীয় কিছু গিফট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *