খেলাধুলা সর্বশেষ

৩৬ বছর পর শিরোপা নিয়ে দেশে ফিরলো আর্জেন্টাইনরা

আর্জেন্টিনায় এখন রাত তিনটা। কিন্তু পুরো দেশ জেগে আছে বিশ্বকাপ চ‌্যাম্পিয়নদের বরণ করে নিতে। ঘুমিয়ে পরার পরিবর্তে বুয়েন্স আয়ার্সে এখন মানুষের ঢল।

কেন-ই বা হবে না? ৩৬ বছর পর তাদের দেশে যে ফিরেছে বিশ্বকাপের ট্রফি। যে ট্রফি নিয়ে দিয়াগো ম‌্যারাডোনা ১৯৮৬ সালে বুয়েন্স আয়ার্সে ফিরেছিলেন সেই ট্রফি আজ লিওনেল মেসির হাতে।

দোহা থেকে রোম হয়ে স্থানীয় সময় মঙ্গলবার রাত সাড়ে ৩টায় ইজিজা আন্তর্জাতিক বিমানবন্দরের পরিবর্তে অ‌্যারোপার্কে অবতরণ করে মেসিদের বহনকারী বিমান। ততক্ষণে বুয়েন্স আয়ার্সে ছিল অপেক্ষমান মানুষের ঢল।

রবিবার ফাইনালে টাইব্রেকারে ফ্রান্সকে ৪-২ গোলে হারিয়ে ৩৬ বছর পর বিশ্বকাপের শিরোপা ঘরে তুলল আর্জেন্টিনা। লিওনেল মেসি পেলেন তার অধরা বিশ্বকাপ ট্রফি।

রাষ্ট্রীয় বিমানে করে কাতার থেকে আর্জেন্টাইন ফুটবলারদের দেশে ফিরিয়েছেন দেশটির সরকার। এদিকে দেশটির রাজধানী বুয়েন্স আয়ার্সের এয়ারপোর্টে মেসিদের জন্য ছাদখোলা বাসের ব্যবস্থা করা হয়েছে।

যে বাসে চড়ে বিশ্বকাপ জয়ী ফুটবলাররা এয়ারপোর্ট থেকে বুয়েন্স আয়ার্সের ওবেলিস্কেতে এসে ভক্ত-সমর্থকদের সঙ্গে বিজয় উদযাপন করবেন। যেখানে আনন্দ উদযাপন করতে আসার জন্য আর্জেন্টিনায় আজ (২০ ডিসেম্বর) সাধারণ ছুটিও ঘোষণা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *