সর্বশেষ

২০২৩ সালের মধ্যেই ঢাকায় দূতাবাস খুলছে আর্জেন্টিনা

২০২৩ সালে রাজধানী ঢাকায় দূতাবাস খোলার আগ্রহ প্রকাশ করেছেন আর্জেন্টিনার রাষ্ট্রপতি আলবার্তো ফার্নান্দেজ।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) ব্রাজিলের ব্রাসিলিয়ায় অবস্থিত বাংলাদেশের দূতাবাস থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাঠানো এক চিঠিতে এমনটিই জানিয়েছেন আর্জেন্টিনার রাষ্ট্রপতি আলবার্তো ফার্নান্দেজ। আর্জেন্টিনার প্রতিবেশি ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ায় অবস্থিত বাংলাদেশের দূতাবাস থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফিফা বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর আর্জেন্টিনার প্রেসিডেন্ট ও জনগণকে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুভেচ্ছাবার্তা পাঠিয়েছিলেন। এর প্রত্যুত্তরে আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ বাংলাদেশের প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ জানিয়ে চিঠি দিয়েছেন। ওই চিঠিতে তিনি ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস স্থাপনের ঘোষণা দেন। দূতাবাস স্থাপনের মাধ্যমে দুই দেশের জনগণের মধ্যে ভ্রাতৃত্ব ও সম্প্রীতির বন্ধনে আরও দৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট।

ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস স্থাপনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে ব্রাসিলিয়ার বাংলাদেশ দূতাবাস। আর্জেন্টিনা ও বাংলাদেশের মধ্যে দ্বিপক্ষীয় সহযোগিতা বৃদ্ধির প্রয়াস অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করেছে দূতাবাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *