বিশ্ব বিদ্যালয় সর্বশেষ স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়

হাফ ভাড়া দেওয়া জাবি শিক্ষার্থীকে মারধর।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক শিক্ষার্থী হাফ ভাড়া দেওয়া তাকে মারধর করেছে ইতিহাস পরিবহনের এক কর্মীর বিরুদ্ধে।  তারই  প্রতিবাদে ইতিহাস পরিবহনের ২৯টি বাস আটক করেছে জাবি শিক্ষার্থীরা।

ভুক্তভোগী শিক্ষার্থী মামুনুর রেজা বলেন, বুধবার সকাল ৮টায় ক্যাম্পাসে আসার জন্য মিরপুর-১০ এ ইতিহাস বাসে উঠি। এ সময় বাসের লাইনম্যান রাব্বি আমাকে টিকিট নিতে বলে। টিকিট ছাড়া গাড়িতে উঠতে দিবে না বলে জানান। স্টুডেন্ট বলার পরেও আমাকে ৩২ টাকার টিকেট ধরিয়ে দেয়।

তিনি আরও বলেন, মিরপুর থেকে ২০/২৫ টাকা স্টুডেন্ট ভাড়া দিয়ে ক্যাম্পাসে আসা যায়। তাই আমি ৩২ টাকা নেওয়ার বিষয়টি প্রতিবাদ করি, তখন জাহাঙ্গীরনগরের শিক্ষার্থী শোনা মাত্রই আমার শার্টের কলার ধরে বাস থেকে নিচে নামিয়ে ধাক্কাধাক্কি এবং মারতে শুরু করে। একই সঙ্গে অকথ্য ভাষায় ভার্সিটির নামে গালিগালাজ করে।

ইতিহাস বাসের চালক রুবেল মিয়া বলেন, শিক্ষার্থীরা ২৯টি বাস আটকে রেখেছে। শুনেছি মিরপুরের লাইনম্যান রাব্বি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে মারধর করেছে। বাস কখন ছাড়বে তা জানিনা। তবে শুনেছি মালিকপক্ষ বিশ্ববিদ্যালয়ে আসছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহিন বলেন, দুজন চালক সহকারী জানিয়েছে তারা মালিকপক্ষকে বিশ্ববিদ্যালয়ে নিয়ে আসতে যোগাযোগ চালিয়ে যাচ্ছে। মালিকপক্ষ এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কোনো প্রকার যোগাযোগ করেননি। অভিযুক্ত ব্যক্তি যে বাসটিতে কর্মরত ছিল সেটাসহ আর কয়েকটি বাস আটকে রেখে বাকিগুলো ছেড়ে দেওয়া হবে বলে শিক্ষার্থীরা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *