বিজ্ঞান ও প্রযুক্তি সর্বশেষ

স্টুডেন্ট ভর্তি প্রক্রিয়ায় নতুন চমক নিয়ে এলো লিডবার্গ

বর্তমানে আধুনিকবিশ্ব ও প্রযুক্তিনির্ভর যুগে উন্নতদেশগুলোর শিক্ষার্থীদের সাথে তাল মিলিয়ে নিজেকে যোগ্য করে তুলতে ও উন্নত ক্যারিয়ার গড়ার আশায় প্রতিবছর হাজার হাজার স্টুডেন্ট দেশ ছেড়ে বিদেশ পাড়ি জমাচ্ছে।

শিক্ষার্জন ছাড়াও কাজের সুযোগ, উন্নত জীবনব্যবস্হা, নিরাপদ ও নিশ্চিন্ত ভবিষ্যতের আশায় বিদেশ যাওয়ার সংখ্যাও নেহায়েত কম নয়।

বিদেশে যাওয়ার ক্ষেত্রে সবর্প্রথম বাধা হলো কোথা থেকে কী করব, কী কী কাগজ জমা দেব, কোথায় জমা দেব, কখন জমা দিব।এসব ধোয়াশা কাটাতে স্বভাবতই মানুষ এসব বিষয়ে কোন অভিজ্ঞতাসম্পন্ন ব্যাক্তি বা প্রতিষ্ঠানের নিকট শরণাপন্ন হয়।

কিন্তু বেশিরভাগ সময় দেখা যায় কোন কোন প্রতিষ্ঠানের অভিজ্ঞতার অভাব,কাজের প্রক্রিয়ার সম্মন্ধে অস্বচ্ছতা, প্রযুক্তি গত সীমাবদ্ধতা,অবহেলা ও গাফিলতি, ইত্যাদি কারণে শিক্ষার্থীদের বিদেশে যাওয়ার প্রক্রিয়া সঠিক ভাবে সম্পন্ন করতে পারে না।ফলে তাদের ভবিষ্যত অনিশ্চয়তার মধ্যে পড়ে যায়।

আর অনিশ্চয়তায় থাকা সেইসব শিক্ষার্থী ও মানুষদের স্বপ্ন বাস্তবায়ন করার জন্য নিজস্ব ও সম্পূর্ণ অটোমেটেড সফটওয়্যার নিয়ে তাদের পাশে দাড়িয়েছে ‘লিডবার্গ এডুকেশন’।

নেপচুন ওয়েব টেকনোলজিসের কারিগরী সহায়তায় এই বিশেষ সফটওয়্যার ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য নিয়ে এসেছে লিডবার্গ এডুকেশন।

‘লিডবার্গ এডুকেশন’ এমন একটি ব্যাতিক্রম ধর্মী প্রতিষ্ঠান যারা যুগের সাথে তাল মিলিয়ে নিজেদেরকে আধুনিকায়ন করে সম্পূর্ণ অটোমেটেড সফটওয়্যার ব্যাবহার করে পূর্ণাঙ্গ স্বচ্ছতার সহিত ভর্তি প্রত্যাশীদের সেবা দিয়ে থাকে।

উন্নতমানের এই অটোমেটেড সফটওয়্যার সিস্টেম ব্যবহার করে বিদেশে পড়তে ইচ্ছুক দের যাবতীয় তথ্য হালনাগাদ ও প্রক্রিয়াকরণ করে থাকে ‘লিডবার্গ এডুকেশন’।

যার ফলে একজন শিক্ষার্থী সফটওয়্যারে লগিন করে তার আনুষঙ্গিক বিভিন্ন তথ্য জানতে পারবে। তার ভর্তি প্রক্রিয়ার ফাইলের অগ্রগতি পর্যবেক্ষন এবং বিভিন্ন সময় প্রয়োজনীয় নটিফিকেশন এখানে দেখতে পারবে।

ফলে ভর্তিচ্ছুরা একবার ‘লিডবার্গ এডুকেশন’ এর ভর্তি প্রক্রিয়ার সাথে যুক্ত হওয়ার পর তাদেরকে বারবার প্রতিষ্ঠানে এসে খোঁজ নিতে হবে না। তারা দেশের যেকোন প্রান্ত হতে ঘরে বসে যেকোন সময়, যেকোন মুহূর্তে তার বিদেশে ভর্তি প্রক্রিয়া সরাসরি দেখতে পারবে।

এই সফটওয়্যার ব্যবহারের ফলে লিডবার্গ এডুকেশন তার সেবাগ্রহীতাদের নিকট সর্বোচ্চ সেবা পৌছে দিতে পারছে । ফলে সেবাগ্রহীতারা তাদের ভর্তি প্রক্রিয়া সম্বন্ধে জানতে পারছে কোন সমস্যা, কোন বিষয়ে জিজ্ঞাসা থাকলে সরাসরি ফোনের মাধ্যমে কনসালটেন্টদের নিকট থেকে সে ব্যাপারে নিশ্চিত হতে পারছে।

দেশের অজস্র কনসাল্টিং প্রতিষ্ঠানের মধ্যে লিডবার্গ এডুকেশনই অন্যতম একটি প্রতিষ্ঠান যারা তাদের সেবাগ্রহীতার নিকট এই ধরনের সর্বাধুনিক সফটওয়্যার সিস্টেম ব্যবহার করে উন্নত মানের সেবা দিয়ে আসছে।

সর্বোপরি ‘লিডবার্গ এডুকেশন’ এর একমাত্র লক্ষ্যই হচ্ছে প্রযুক্তিনির্ভর ও আধুনিকায়নের মাধ্যমে শিক্ষার্থীদের প্রয়োজনীয় পরামর্শ ও সঠিক দিক নির্দেশনা প্রদান করা, যাতে সেই শিক্ষার্থী পরবর্তী সময়ে নিজের যোগ্যতা ও মেধা দিয়ে নিজের ক্যারিয়ারকে সুপ্রতিষ্ঠিত করতে পারে এবং দেশ ও জাতির জন্য অবদান রাখতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *