সরকারি বিশ্ববিদ্যালয়

সাত কলেজে বিষয় ও কলেজ পছন্দের মনোনয়ন তালিকা প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাতটি কলেজের স্নাতক প্রথম বর্ষ ২০২১-২২ শিক্ষাবর্ষের বিষয় ও কলেজ পছন্দের পঞ্চম এবং সবশেষ মনোনয়ন তালিকা আগামী প্রকাশ করা হয়েছে।

বুধবার (১১ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ঢাবির অধিভুক্ত কলেজ গুলোর জন্য নির্ধারিত ওয়েবসাইটে (https://collegeadmission.eis.du.ac.bd) এই ফল প্রকাশ করা হয়। এই মেধাতালিকায় সুযোগ পেয়েছেন ১৪৭৬ জন শিক্ষার্থী। যাদের মেধাক্রম অনুযায়ী আসন খালি থাকা সাপেক্ষে ভর্তির সুযোগ দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ভর্তি পরীক্ষা কমিটির আহবায়ক এবং ঢাবির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের বিষয় ও কলেজ পছন্দের প্রথম, দ্বিতীয় এবং  তৃতীয় মেধাতালিকা প্রকাশ করে গত অক্টোবর মাসেই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ও মনোনয়ন কার্যক্রম শেষ করা হয়েছিল। তবে বেশ কিছু আসন খালি থাকা সাপেক্ষে সেসব শূন্য আসনগুলোতে নতুন শিক্ষার্থীদের সুযোগ দেওয়া হয়েছে।

তবে শূন্য আসনে সুযোগ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা খুবই কম উল্লেখ করে তিনি আরও বলেন, সব মিলিয়ে মোট  ১৪৭৬ জন শিক্ষার্থী সুযোগ পেয়েছে। এরমধ্যে বিজ্ঞানের প্রায় এক হাজার এবং বাকিগুলো মানবিকে এবং ব্যবসায় শিক্ষার। তবে আর কোন মনোনয়ন তালিকা প্রকাশের সুযোগ নেই।

উল্লেখ্য, এরআগে গত বছরের  ১২ আগস্ট বিজ্ঞান অনুষদ, ১৯ আগস্ট কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ এবং ২৬ আগস্ট বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসব পরীক্ষায় উত্তীর্ণ ও মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীরাই পরবর্তীতে কলেজ ও বিষয় পছন্দ ফরম পূরণের সুযোগ পেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *