বিশ্ব বিদ্যালয় স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়

শিক্ষার্থীদের ক্ষোভে দাম বাড়ানোর ঘোষনা স্থগিত রাবির ক্যাফেটেরিয়ার খাবারের

বিভিন্ন কারণে এবছর কয়েকবার রাবির ক্যাফেটেরিয়ার খাবারের দাম বাড়ানো হয়েছিল। সবশেষ ১৮ নভেম্বর দ্রব্যমূল্য বৃদ্ধির অজুহাতে আরেকদফা খাবারের খাবার দাম বাড়ানো হয়েছিল। কিন্তু শিক্ষার্থীদের ক্ষোভের কারণে এবার সে দাম বাড়ানোর ঘোষনা স্থগিত করা হয়েছে।

শনিবার (১৯ নভেম্বর) রাতে একটি জরুরি নোটিশের মাধ্যমে কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার প্রশাসক এ কে এম আরিফুল ইসলাম খাবারের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত স্থগিত করেন।

নোটিশে বলা হয়, শিক্ষার্থীদের অসুবিধার কথা বিবেচনা করে রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার খাবারের মূল্যবৃদ্ধির নোটিশ অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হলো। পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত পূর্বের মূল্যতালিকা অনুযায়ী খাবার সরবরাহ অব্যাহত থাকবে।

দাম বাড়ানোর ঘোষনা স্থগিতের ব্যাপারে জানতে চাইলে ক্যাফেটেরিয়ার প্রশাসক ড. এ.কে.এম আরিফুল ইসলাম জাগো নিউজকে বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে আমরা দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলাম। আগের মূল্যে খাবার বিক্রি করায় আমাদের কিছুদিন ধরে একরকম লোকসান হয়েছে। কিন্তু খাবারের দাম বাড়ানোর পর এটা শিক্ষার্থীরা ভালোভাবে নেননি। তাদের অসুবিধা হবে, বিষয়টি মাথায় রেখে বর্ধিত মূল্যের নোটিশটি স্থগিত করেছি। শিক্ষার্থীরা আগের মূল্যেই ভালো খাবার পাবেন।

তিনি আরও বলেন, শুক্র ও শনিবার বিশ্ববিদ্যালয়ে নানা ধরনের অনুষ্ঠান হচ্ছে। এগুলোর খাবার সরবরাহের দায়িত্ব পেলে ক্যাফেটেরিয়ার অল্প কিছু লাভ হয়। সেই লাভের অংশ দিয়ে শিক্ষার্থীদের ভালো খাবার পরিবেশন করানো সম্ভব। এ জন্য বিশ্ববিদ্যালয় থেকে এ ধরনের অনুষ্ঠানের অর্ডার পেলে ক্যাফেটেরিয়া আরও উন্নয়নের দিকে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *