বিশ্ব বিদ্যালয় স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়

রাবি ক্যাম্পাসে জমে উঠেছে শীতকালীন পিঠার আসর

দেশের তুলনামূলক উষ্ণ জেলা রাজশাহী। তবে এখন দেখে তা বোঝার উপায় নেই। ঘন কুয়াশাই আচ্ছন্ন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পুরো ক্যাম্পাস। দেখা মিলছে না সূর্যের। বুধবার (১৪ ডিসেম্বর) সকাল থেকে কুয়াশায় ঢাকা পড়েছে বিশ্ববিদ্যালয়ের সর্বত্র। বছরের এ সময়ে এমন আবহাওয়ায় পিঠাপুলির উৎসব বসছে ক্যাম্পাসে।

সরেজমিনে দেখা যায়, বিকেল থেকেই বিশ্ববিদ্যালয়ের শহিদুল্লাহ একাডেমিক ভবনের সামনে শিক্ষার্থীদের ভিড়ে জমে উঠেছে পিঠা পুলি উৎসব। উৎসবে বিভিন্ন রকম পিঠার সমাহার নিয়ে বসেছে ১২টি স্টল। স্টলগুলোর মধ্যে আছে মৌচাক পিঠা উৎসব, মিঠাই, পাঠশালা পিঠাঘর, আদি পিঠাশৈলী, রসমঞ্জরী, পোষালি, পিঠাজলি, পিঠাবাহার, পিঠার রস।

তবে এসব দোকানের পিঠার দাম ও মান নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। চিতই পিঠা আগে পাঁচ টাকা বিক্রি হলেও এখন বাড়িয়ে আট থেকে ১০ টাকায় বিক্রি হচ্ছে। ভাপা পিঠায় আট টাকা থেকে বাড়িয়ে ১৫ টাকায় বিক্রি হচ্ছে। তেলের পিঠাও চড়া দামে বিক্রি করছেন বিক্রেতারা। আগে ১০ থেকে ১৫ টাকা বিক্রি হলেও এখন তা ২০ টাকা করে বিক্রি হচ্ছে। পিঠার সঙ্গে ভর্তার জন্যেও গুনতে হচ্ছে অতিরিক্ত টাকা। প্রতি ভর্তার বাটি ১০ টাকায় বিক্রি করছেন দোকানিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *