প্রকৌশল বিশ্ববিদ্যালয় বিশ্ব বিদ্যালয়

রাবিপ্রবিতে সিএসই দিবস ২০২২ পালিত

বুধবার (০৯ নভেম্বর) রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রাবিপ্রবি) কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ জাঁকজমক করে পালন করেছে সিএসই দিবস । ২০১৫ সালে ৯ নভেম্ভরে প্রথম সি এস ই বিভাগ ক্লাস শুরু হয়ছিল। সেই থেকেই এই দিনকেই জন্মদিন হিসেবে পালন করে আসছে রাবিপ্রবির সিএসই বিভাগ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের সামনে সি এস ই বিভাগের কেক কেটে দিবসটির মূল কার্যক্রম শুরু করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সেলিনা আখতার। দিবসটি উপলক্ষে কনফারেন্স রুমে আলোচনা অনুষ্ঠান হয়।  এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সেলিনা আখতার,উপ-উপাচার্য অধ্যাপক ড.কাঞ্চন চাকমা, অধ্যাপক ড.কৌশিক দেব (চুয়েট)  সি এস ই বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক ধীমান শর্মা, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জুয়েল সিকদার (সহকারী অধ্যাপক সিএসই বিভাগ) ও অন্যান্য শিক্ষক, শিক্ষার্থী ,কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এসময় উপাচার্য অধ্যাপক ড. সেলিনা আখতার শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে সকল শিক্ষার্থীদের সহযোগীতা করতে হবে। শিক্ষার্থীদের মেধা ও পরিশ্রমের দ্বারা আগামীর সম্ভাবনাময় বাংলাদেশে আমরা এগিয়ে যাব। আমাদের প্রতিনিয়তি যুদ্ধ করে এগিয়ে যেতে হবে।

আলোচনা অনুষ্ঠানের পাশাপাশি এক বর্নাঢ্য র‌্যালিরও আয়োজন করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থান প্রদক্ষীণ করে এসে দিপঙ্কর তালুকদার ভবনের সামনে এসে শেষ হয়।

পরে সেমিনারের আলোচনায় অধ্যাপক কৌশিক দেব (চুয়েট) “Modern Trends for Research Methodology” নিয়ে শিক্ষার্থীদের সাথে আলোচনা করে। বিভিন্ন কাজে অবদান রাখার জন্য শিক্ষকদের মাঝে সম্মাননাপ্রদান করা হয় । সবশেষে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিবসটির সমাপ্ত ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *