খেলাধুলা

যুক্তরাষ্ট্রের সাথে ১-১ গোলে ড্র করলো ওয়েলস

৬৪ বছরের দীর্ঘ প্রতীক্ষার পর বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে ওয়েলস। তাই এবারের বিশ্বকাপ তাদের কাছে ঐতিহাসিকও বটে। তাতে শুরুটা অবশ্য খারাপ হয়নি গ্যারেথ বেলদের। কাতারের আহমেদ বিন আলী স্টেডিয়ামে রাত ১টায় বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে উত্তর আমেরিকার পরাশক্তি যুক্তরাষ্ট্রের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ওয়েলস। যুক্তরাষ্ট্রের পক্ষে গোল করেন টিমোথি উইয়াহ। ওয়েলসের হয়ে গোল পরিশোধ করেন গ্যারেথ বেল।

ম্যাচের শুরু থেকেই যুক্তরাষ্ট্রের খেলোয়প ছড়ি ঘোরাতে থাকে ওয়েলসের ডিফেন্সের ওপর। ম্যাচের ৯ মিনিটে সার্জেন্টের শট গোলবারে লেগে ফিরে আছে নাহলে শুরুতেই এগিয়ে যেতে পারতো তারা।

পুরো ম্যাচে মাঝমাঠ দখল করে রাখলে তেমন সুযোগ তৈরি করতে পারছিল না যুক্তরাষ্ট্র। অবশেষে সেই সুযোগটি আসে ৩২তম মিনিটে। মাঝমাঠ থেকে বল পেয়ে চেলসির উইঙ্গার পুলিসিচের বাড়ানো বলে ডি বক্সের ভেতর থেকে গোলরক্ষককে পরাস্ত করে দলকে এবারের বিশ্বকাপে প্রথম গোল এনে দেন টিমোথি উইয়াহ। প্রথমার্ধের শেষে যুক্তরাষ্ট্র আরও কিছু গোলের সুযোগ তৈরি করলেও সেগুলো ওয়েলস রক্ষণভাগে এসে পরাস্ত হয়। ফলে এক গোলের লিড নিয়ে খুশি থাকতে হয় অল আমেরিকানদের।

বিরতির পরও লম্বা সময় লিড ধরে রাখে যুক্তরাষ্ট্র। যদিও এসময় আক্রমণের বেগ বাড়ায় ওয়েলস।

ম্যাচের ৮১ মিনিটে বেলকে ডি-বক্সের মধ্যে অবৈধ ট্যাকল করেন যুক্তরাষ্ট্রের ওয়াকার জিমেরম্যান। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে গোল করতে কোনও ভুল করেননি ওয়েলস তারকা বেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *