খেলাধুলা সর্বশেষ

মেসির নৈপুণ্যে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো আর্জেন্টিনা

আবারও লিওনেল মেসি। বিশ্বকাপে আরও একটি গোল, নকআউটে এই প্রথম। ওই মেসি ম্যাজিকেই কাতার বিশ্বকাপের শেষ আটে পৌঁছে গেলো আর্জেন্টিনা। শনিবার দিবাগত রাতে রাউন্ড অফ সিক্সটিনে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়েছে আলবেসিলেস্তরা। আজেন্টিনার হয়ে অপর গোলটি জুলিয়ান আলভারেজের। অস্ট্রেলিয়ার গোলটিও আর্জেন্টিনার বদৌলতে পাওয়া। আত্মঘাতী গোল করেন এনজো ফের্নান্দেজ। তাতে অবশ্য জিততে সমস্যা হয়নি আর্জেন্টিনার। এই জয়ে কোয়ার্টার ফাইনালে লিওনেল স্কালোনির শিষ্যরা। সেখানে তাদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস।

আহমেদ বিন আলী স্টেডিয়ামে ম্যাচের প্রথম থেকেই বলের দখল আর্জেন্টিনার। ছোট ছোট পাসে আক্রমণে ওঠার চেষ্টা করেন মেসিরা।  রক্ষণ মজবুত রাখায় নজর বেশি ছিল সকারুদের। শুরু থেকেই শারীরিক ফুটবল খেলারও চেষ্টা তাদের।

ম্যাচের ৩৫ মিনিটে দুর্দান্ত এক গোলে ১-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। লিওলেন মেসি ডি-বক্সের ভেতরে বাঁ পায়ে দুর্দান্তএক শট নিয়ে অস্ট্রেলিয়ার রক্ষণ ভেঙে গোল আদায় করেন। তার গোলে ১-০ গোলে এগিয়ে যায় আলবিসেলেস্তরা।

পরে দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ম্যাচের ৫৭ মিনিটে আলাভারেজের গোলে ব্যবধান বাড়ায় মেসিরা।

পরবর্তীতে ক্রেইগ গুডউইনের গোলে অস্ট্রেলিয়া ম‌্যাচের ৭৭ মিনিটে এক গোল শোধ করে। তবুও ২-১ গোলে লিড নিয়ে এগিয়ে আছে আর্জেন্টিনা। দূরপাল্লার শটে গুডউইন গোল করে ব‌্যবধান কমিয়েছেন। তার নেওয়া শট এনজো ফার্নান্দেজের মুখে রিফ্লেক্ট করে আর্জেন্টিনার জালে জড়ায়। মিনিট পাঁচেক পর অস্ট্রেলিয়া আরেকটি সুযোগ তৈরি করেছিল। কিন্তু রক্ষণের খেলোয়াড়ের পা ছুঁইয়ে কোনোমতে গোল হজমের থেকে বেঁচে যায় আর্জেন্টিনা

পুরো ম্যাচে মেসিদের দাপটে অজিরা আর্জেন্টিনা গোল বারে মাত্র ৫টি শট নিয়েছিল। এর মধ্যে একটি ছিল গোল বরাবর। অপরদিকে মেসিদের আক্রমণে জর্জরিত হয় অজি রক্ষণভাগ। ১৫টি শট নেয় আর্জেন্টিনা। এর মধ্যে দুটো গোল আদায় করে নেয় লিওনেল স্কালোনির শিষ্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *