খেলাধুলা সর্বশেষ

মরক্কোকে হারিয়ে বিশ্বকাপের তৃতীয় হলো ক্রোয়েশিয়া

কাতার বিশ্বকাপের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মরক্কোকে ২-১ গোল ব্যবধানে হারিয়ে তৃতীয় স্থান নিশ্চিত করলো বর্তমান রানারআপ দল ক্রোয়েশিয়া। ক্রোয়েশিয়ার হয়ে একটি করে গোল করেন জসকো জিভার্ডিওল ও মিসলোভ ওরসিচ। আর মরক্কোর হয়ে একমাত্র গোলটি করেন আশরাফ দারি।

খলিফা আন্তর্জাতিক ফুটবল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে দুদল সমানতালে খেললেও আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে ক্রোয়েশিয়া। ৫২ শতাংশ সময় নিজেদের পায়ে বল রেখেছে ক্রোয়েশিয়ার ফুটবলাররা।  ম্যাচের সপ্তম মিনিটেই এগিয়ে যায় ক্রোয়েশিয়া। এ সময় ডি বক্সের সামনে ফ্রি কিক পায় তারা। ফ্রি কিক থেকে ইভান পেরিসিচ বল পান। তিনি হেডে ডি বক্সের মধ্যে বল বাড়িয়ে দেন। সেটাতে আবার হেড নেন জোসকো। বল জালে জড়ায়। এগিয়ে যায় ক্রোয়েশিয়া (১-০)।

দুই মিনিট পরই সমতায় ফিরে মরক্কো। এ সময় ডানদিকে ফ্রি কিক পায় আটলাস লায়ন্সরা। ফ্রি কিক থেকে উড়ে আসা বল ক্রোয়েশিয়ার রক্ষণভাগের খেলোয়াড় ক্লিয়ার করার চেষ্টা করেন। কিন্তু বল তার মাথা ছুঁয়ে চলে আসে গোলপোস্টের সামনে। সেখানে মরোক্কোর আচরাফ দারি নিচু হয়ে হেড দিয়ে জালে পাঠান বল। তাতেই সমতায় ফেরে মরক্কো। (১-১)।

ম্যাচের ৪২তম মিনিটের সময় লভ্রো মাজেরে দেয়া পাসে দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন মিসলাভ ওরসিচ। প্রথমার্ধ শেষ হয় ২-১ গোল ব্যবধানে। দ্বিতীয়ার্ধের খেলাতে সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে মরক্কো। কিন্তু শেষ পর্যন্ত আর কোনো গোল দেখা যায়নি। তাই জয় নিয়েই মাঠ ছাড়ে ক্রোয়েশিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *