বিজ্ঞান ও প্রযুক্তি

ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার আনলো ইমো

ইমো ব্যবহারকারীদের গোপনীয়তার রক্ষায় ও ইমোকে আরও ব্যবহারবান্ধব করার জন্য নতুন ফিচার আনলো ইমো। ‘ব্লক স্ক্রিনশট ফর কলস’ নামে নতুন একটি ফিচার এসেছে ইমো।

‘ব্লক স্ক্রিনশট ফর কলস’ একটি শক্তিশালী প্রাইভেসি নিরাপত্তা ফিচার, এই ফিচারের মাধ্যমে অনুমতি ব্যাতীত কারো ভিডিও ও অডিও কলের  গোপনে স্ক্রিনশট ও স্ক্রিন রেকর্ডিং করা যাবে না।

একবার অ্যান্ড্রয়েড ডিভাইসে ফিচারটি চালু করা হলে, ভিডিও কল অপর প্রান্ত থেকে রেকর্ড করলে সেই রেকর্ডেড ভিডিও কলের ইন্টারফেস স্বয়ংক্রিয়ভাবে কালো হয়ে যাবে এবং ভিডিও কলের সময় স্ক্রিনশটও নিষিদ্ধ হয়ে যাবে। এছাড়া, ভিডিও বা অডিও কলের ক্ষেত্রে কেউ ভয়েস মেসেজ রেকর্ড করতে চাইলে ব্যবহারকারী সঙ্গে সঙ্গে অ্যালার্ট নোটিফিকেশন পেয়ে যাবেন।

কীভাবে চালু করবেন এই ফিচার

প্রথমে সেটিংসে গিয়ে তারপর প্রাইভেসি থেকে ‘ব্লক স্ক্রিনশট ফর কলস’ অপশনটি চালু করতে হবে এবং পরে তা সমস্ত কন্টাক্টের ক্ষেত্রে অ্যাপ্লাই করতে হবে। নির্দিষ্ট কন্টাক্টের জন্যও এই ফিচারটি চালু করতে পারবেন; এর জন্য ওই নির্দিষ্ট কন্টাক্টের চ্যাট পেজে যেতে হবে। এরপর ব্লক স্ক্রিনশট ফর কলস ফিচারটি খুঁজে বের করে তা ওই নির্দিষ্ট কন্টাক্টের ক্ষেত্রে অ্যাপ্লাই করতে হবে। এই ফিচার কার্যকর করতে হলে দু’পাশের ইমো ব্যবহারকারীকেই ইমোর সর্বশেষ সংস্করণের অ্যাপটি ব্যবহার করতে হবে।

ফিচারটি এখন শুধুমাত্র এনড্রয়েড ডিভাইসে ব্যবহার করা গেলেও পরবর্তীতে তা আইওস ডিভাইসের জন্যও মুক্ত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *