বিনোদন

বিশ্বকাপের ট্রফি উন্মোচন করলো বলিউড অভিনেত্রী দীপিকা

অনেক অঘটন ও নাটকীয়তার মধ্যে দিয়ে শেষ হলো এবারের কাতার বিশ্বকাপের আসর। দীর্ঘ ৩৬ বছর অপেক্ষার পর ফেভারিট দল আর্জেন্টিনা পেয়েছে তার বহুল প্রত্যাশিত বিশ্বকাপের দেখা।

তবে তার আগেই কাতারের মাঠে আরেকটি দৃষ্টান্ত তৈরি করেছেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। প্রথম অভিনেত্রী হিসেবে বিশ্বকাপের ট্রফি উন্মোচন করেছেন তিনি। ফাইনাল ম্যাচের আগে ফিফার সমাপনি অনুষ্ঠানে হাজির হন দীপিকা। স্পেনের সাবেক ফুটবলার ইকার ক্যাসিয়াস ফার্নান্দেজের সঙ্গে তিনি ট্রফি উন্মোচন করেছেন গ্যালারিভর্তি হাজারো দর্শকের সামনে।

ভারতীয় একাধিক গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, দীপিকা ফ্রান্সের খ্যাতনামা প্রসাধনী ফ্যাশন হাউস লুই ভিতোঁর গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসেডর। এই বছরের মে মাস থেকে তিনি ওই কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে দায়িত্ব পালন করছেন। ভারতীয়দের মধ্যে দীপিকাই ফরাসি কোম্পানিটির প্রথম প্রতিনিধি। বিশ্বকাপের ট্রফি সুইজারল্যান্ডের জুরিখে ফিফা জাদুঘরে থাকে।

আরও জানা যায়, বিশ্বকাপ ফাইনালের জন্য ট্রফিটি একটি বিশেষ ধরনের বাক্সে করে নিয়ে আসা হয়। ২০১০ থেকে সেই বাক্সটি সরবরাহ করে আসছে ফরাসি প্রতিষ্ঠান লুই ভিতোঁ। ট্রফিটির ওজন ৬ দশমিক ১৭৮ কেজি । এটি ১৮ ক্যারেট ক্যারেট স্বর্ণ এবং ম্যালাসাইট দিয়ে তৈরি। বিশ্বকাপ ট্রপিটি সুরক্ষিত রাখার জন্যই লুই ভিতোঁ প্রতিষ্ঠান ওই বাক্সটি বিশেষভাবে ডিজাইন করেছে। আর দীপিকা ওই প্রতিষ্ঠানেরে গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার কারণেই তাকে ট্রফিটি উন্মোচন করার জন্য নির্বাচিত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *