খেলাধুলা

বার্সাকে গোলের হালি দিয়ে বিধ্বস্ত করলো রিয়াল

সবশেষ টানা তিন এলক্লাসিকোতে বার্সেলোনার কাছে পাত্তাই পায়নি রিয়াল মাদ্রিদ। এ ছাড়া প্রথম লেগে ০-১ গোলে পিছিয়ে ছিল লস ব্লাঙ্কোসরা। তবে এবার ঘটল ভিন্ন ঘটনা। লা লিগায় আগের ম্যাচের মতো এবারও হ্যাটট্রিক করলেন করিম বেনজেমা। এতে বার্সাকে দুই লেগ মিলিয়ে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে ফাইনালে পা দিলো কার্লো আনচেলত্তির দল।

বুধবার (৫ এপ্রিল) রাতে বার্সার ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে স্প্যানিশ কোপা দেল রের সেমি-ফাইনালের ফিরতি লেগে ৪-০ গোলে জিতেছে মাদ্রিদের দলটি। ফলে দুই লেগ মিলিয়ে ৪-১ গোলে এগিয়ে থেকে ২০১৪ সালের পর প্রথমবার এই টুর্নামেন্টের ফাইনালে পা দিলো রিয়াল মাদ্রিদ। বেনজেমার তিন গোলের সঙ্গে একটি গোল করেন ভিনিসিয়াস জুনিয়র।

এদিন ম্যাচের শুরুটা বেশ ভালোই করেছিল স্বাগতিক বার্সেলোনা। দ্বিতীয় মিনিটে সের্হি রবের্তোর উদ্দেশ্যে দূরের পোস্টে চমৎকার ক্রস দেন গাভি। তবে দারুণ ক্ষিপ্রতায় বল ক্লিয়ার করেন ফরাসি মিডফিল্ডার এদুয়ার্দো কামাভিঙ্গা। এতে শুরুতেই গোল হজম থেকে বেঁচে যায় রিয়াল। ১৪তম মিনিটে আলেহান্দ্রো বাল্দের ক্রসে রাফিনিয়ার হেড ঠেকান রিয়াল গোলকিপার থিবো কোর্তোয়া।

২৬তম মিনিটে একে অন্যকে ধাক্কা মেরে হলুদ কার্ড দেখেন উফয় দলের ভিনিসিয়াস ও গাভি। এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানদোভস্কির শট দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন কোর্তোয়া। সেখান থেকেই পাল্টা আক্রমণে বল নিয়ে এগিয়ে যায় রিয়াল। ডি-বক্সে বেনজেমার সঙ্গে বল দেওয়া-নেওয়া করে বার্সার জালে বল জড়াম ভিনিসিয়াস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *