বিজ্ঞান ও প্রযুক্তি

বাজারে এল ৪০৮০ সিরিজের গ্রাফিক্স কার্ড

প্রফেশনাল গেমার, গ্রাফিক্স ডিজাইনার এবং ভিডিও এডিটরদের জন্য গিগাবাইট এর শক্তিশালি ৪০৮০ সিরিজের গ্রাফিক্স কার্ড বাজারে নিয়ে এসেছে স্মার্ট টেকনোলজিস (বিডি) লি:। ১৬ নভেম্বর ২০২২ তারিখে স্মার্ট টেকনোলজিস (বিডি) লি: এর প্রধান কার্যালয়ে উক্ত সিরিজের ২টি মডেলের গ্রাফিক্স কার্ড আনুষ্ঠানিকভাবে বাজারে ছাড়ার ঘোষনা দেয়া হয়।

উক্ত লঞ্চিং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গিগাবাইট এর এশিয়া প্যাসিফিক অঞ্চলের ডেপুটি ম্যানেজার এলান সু, কান্ট্রি ম্যানেজার খাজা মো. আনাস খান, স্মার্ট টেকনোলজিস এর ডিস্ট্রিবিউশন বিজনেস ডিরেক্টর জাফর আহমেদ, চ্যানেল সেলস ডিরেক্টর মুজাহিদ আল বেরুনী সুজন, গিগাবাইট প্রোডাক্ট ম্যানেজার তানজিম চৌধুরী এবং হেড অব মিডিয়া এন্ড কমিউনিকেশন্স মাহফুজুর রহমান মুকুল।

এলান সু বলেন, গিগাবাইট সারাবিশ্বের গেমিং এবং গ্রাফিক্স প্রফেশনালদের হাতে সর্বাধুনিক প্রযুক্তি পৌঁছে দিতে বদ্ধ পরিকর। এরই ধারাবাহিকতায় আমরা বিশ্ববাজারে ৪০৮০ গ্রাফিক্স কার্ড ছেড়েছি। আশা করি এই গ্রাফিক্স কার্ড কম্পিউটার ব্যবহারকারীদের দারুন অভিজ্ঞতা দিতে সক্ষম হবে।আমি আশা করব, ক্রেতাগন স্মার্ট ওয়্যারেন্টিযুক্ত গিগাবাইট পন্য ক্রয় করবেন এবং বিক্রয়োত্তর সেবার বিষয়ে নিশ্চিন্ত থাকবেন।

গিগাবাইটের নতুন দুই গ্রাফিক্স কার্ডের মডেলগুলো হচ্ছে জিফোর্স আরটিএক্স ৪০৮০ ১৬ জিবি গেমিং ওসি (GeForce RTX™ 4080 16GB GAMING OC) এবং আরেকটি হচ্ছে জিফোর্স আরটিএক্স ৪০৮০ ১৬ জিবি এরো ওসি (GeForce RTX™ 4080 16GB AERO OC)। এর মধ্যে গেমিং ওসি মডেলটি গেমারদের জন্য বিশেষায়িতভাবে তৈরি করা হয়েছে এবং এরো ওসি মডেলটি গ্রাফিক ডিজাইনার ও ভিডিও এডিটরদের জন্য বিশেষায়িতভাবে তৈরি করা হয়েছে বলে অনুষ্ঠানে জানানো হয়। ৩ বছরের বিক্রয়োত্তর সেবাসহ গ্রাফিক্স কার্ডগুলোর বাজার মূল্য যথাক্রমে ১৮৫,০০০ টাকা এবং ১৯০,০০০ টাকা। বিশ্বকাপ ফুটবল চলাকালীন এই গ্রাফিক্স কার্ড কিনলেই উপহার হিসেবে ক্রেতাগন পাবেন একটি আকর্ষনীয় ফুটবল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *