বিদেশ শিক্ষা স্কলারশিপ

ফালাক সুফি স্কলারশিপ এর আওতায় ফ্রি স্নাতকোত্তরের সুযোগ দিচ্ছে নিউইয়র্ক ইউনিভার্সিটি

আন্তর্জাতিক শিক্ষার্থীদের সম্পূর্ণ বিনামূল্য স্নাতকোত্তরের সুযোগ দিচ্ছে নিউইয়র্ক ইউনিভার্সিটি। নিউইয়র্কের “ফালাক সুফি স্কলারশিপ” এর আওতায় নির্বাচিত শিক্ষার্থীদের এই স্কলারশিপ প্রদান করা হবে। বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশের শিক্ষার্থীরা এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারবেন। আবেদনের শেষ সময় ১৬ জানুয়ারি ২০২৩।

নিউইয়র্ক বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট স্কুল অফ আর্টস অ্যান্ড সায়েন্সেস দ্বারা ফালাক সুফি স্কলারশিপ দেওয়া হয়। ফালাক সুফির স্নেহময় স্মৃতিতে, ২০১০ সালে উদ্বোধন করা ফালাক সুফি স্কলারশিপ। দক্ষিণ এশিয়ার সংখ্যাগরিষ্ঠ মুসলিম জনসংখ্যার দেশগুলির যেসকল শিক্ষার্থীরা মার্কিন যুক্তরাষ্ট্রে শিক্ষা অর্জন করতে সক্ষম নয় তাদেরকে সমর্থন করার জন্য নিয়ার ইস্টার্ন স্টাডিজে দুই বছরের মাস্টার্স প্রোগ্রাম নির্বাচিতদের বিশেষ করে মহিলাদের জন্য প্রতি বছর প্রদান করা হয় এই স্কলারশিপ।

ফালাক সুফি ১৯৮৩ সালে পাকিস্তানে জন্মগ্রহণ করেছিলেন। তিনি তার উদারতা এবং কর্মের মাধ্যমে বিশ্বকে পরিবর্তন করার দৃঢ় ইচ্ছার জন্য পরিচিত ছিলেন। তিনি সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে রাষ্ট্রবিজ্ঞানে প্রথম শ্রেণীর অনার্স ডিগ্রি অর্জন করেন। তার অবিশ্বাস্য কাজ, গবেষণা এবং শিক্ষার প্রতি উত্সর্গের কারণে, তিনি নিউইয়র্ক বিশ্ববিদ্যালয়ের কেভরকিয়ান সেন্টারে নিয়ার ইস্টার্ন স্টাডিজের একজন অত্যন্ত প্রশংসিত ছাত্র ছিলেন। তিনি ২০০৮ সালে নিউইয়র্কে মারা যান।

সুযোগ-সুবিধা:
নির্বাচিত আবেদনকারীরা নিউ ইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে নিম্নলিখিত সুবিধা পাবেন।
• সম্পূর্ণ টিউশন ফি প্রদান করবে ।
• দুইবছরের ৩০,২৩৮ ডলার সর্বনিম্ন উপবৃত্তি প্রদান করবে ।
• ২ বছরের জন্য নিবন্ধন এবং পরিষেবা ফি প্রদান করবে ।
• স্বাস্থ্য বীমা প্রদান করবে।

আবেদনে প্রয়োজনীয় ডকুমেন্ট:
• আবেদনকারীর সিভি।
• আবেদনকারীর পাসপোর্ট।
• একাডেমিক ট্রান্সক্রিপ্ট, সনদপত্র এবং মার্কশীট।

আবেদন প্রক্রিয়া:
অনলাইনে আবেদন করা যাবে। আবেদন করতে এবং বিস্তারিত জানতে ক্লিক করুন
https://gsas.nyu.edu/content/nyu-as/gsas/admissions/arc.html

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *