আন্তর্জাতিক

ফাইনালে হেরে বিক্ষোভ করছেন ফ্রান্সের সমর্থকরা

বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার কাছে হারের পর ফ্রান্সের রাস্তায় বিক্ষোভ করেছেন সমর্থকরা।তাদের সামলাতে লাঠিচার্জ ও কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআইয়ের প্রতিবেদনে বলা হয়, ফুটবল বিশ্বকাপের ফাইনালে টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে শিরোপা জেতে আর্জেন্টিনা। এমন পরাজয় মানতে পারছেন না ফ্রান্সের সমর্থকরা। রোববার (১৮ ডিসেম্বর) রাতে তাই প্যারিসসহ ফ্রান্সের অন্যান্য শহরে বিক্ষোভ করে তারা। উত্তেজিত ভক্তদের সামলাতে লাঠিচার্জ করে পুলিশ। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ফ্রান্সের উত্তাল রাজপথের টুকরো টুকরো ছবি ছড়িয়ে পড়েছে।

ফাইনাল খেলাকে কেন্দ্র করে ফ্রান্সের প্যারিস, নিছ, লিওনসহ বিভিন্ন শহরের রাস্তায় আগে থেকেই জড়ো হতে থাকেন ভক্তরা। তবে যেকোনও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ফ্রান্সজুড়ে ১৪ হাজার অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

দ্য সানের প্রতিবেদনে এসেছে, প্যারিসের ঐতিহাসিক শঁজ এলিজেতে সমর্থকদের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয় দাঙ্গা পুলিশ।

বিক্ষোভ ঠেকাতে ধড়পাকড়ও করেছে পুলিশ। বেশ কয়েকজন বিক্ষোভকারীকে গ্রেপ্তারও করা হয়েছে।

এদিকে ফাইনাল ম্যাচ দেখার জন্য প্যারিসে বা অন্য কোনো শহরে ‘জায়ান্ট স্ক্রিন’ বসানোর অনুমতি দেয়নি ফ্রান্স সরকার। ফলে এক জায়গায় জড়ো হয়ে বড়পর্দায় খেলা দেখা হয়নি ফুটবল ভক্তদের। রোববার ফাইনাল ম্যাচ দেখার জন্য শহরের নানান প্রান্তে বার কিংবা রেস্তরাঁয় জড়ো হয়েছিলেন মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *