বিদ্যালয় বার্তা সর্বশেষ

প্রকাশিত হয়েছে এসএসসির ফল, পাসের হার ৮৭.৪৪ শতাংশ

চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলে এবার গড় পাসের হার ৮৭ দশমিক ৪৪ শতাংশ।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে গণভবন থেকে অনলাইনে সংযুক্ত হয়ে ফলের আনুষ্ঠানিক ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার এরপর দুপুরে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ফলপ্রত্যাশীরা সংশ্লিষ্ট ওয়েবসাইট ও মেসেজরে মাধ্যমে ফল দেখতে পাচ্ছে।

ফল প্রকাশের পর থেকে উত্তীর্ণদের  মাঝে বাঁধভাঙ্গা উল্লাস লক্ষ্য করা গেছে। রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে দেখা গেছে, এদিন ফলাফল হাতে পাওয়ার পর শিক্ষার্থীরা শিক্ষক ও অভিভাবকদের সাথে ভালো ফলাফল প্রাপ্তির আনন্দ ভাগাভাগি করছে। একে অপরকে জড়িয়ে, চিৎকার করে, বাদ্যের তালে নেচে-গেয়ে যে যেভাবে পেরেছে প্রকাশ করেছে আনন্দ। শিক্ষা জীবনের অন্যতম সেরা সাফল্যকে উদযাপনে কার্পণ্য ছিল না কারো মধ্যেই।

জানা গেছে, ঢাকা বোর্ডে পাসের হার ৯০.০৩ শতাংশ, ময়মনসিংহে ৮৬.৭ শতাংশ, রাজশাহীতে ৮৫.৮৮ শতাংশ, কুমিল্লায় ৯১.২৮ শতাংশ, বরিশালে ৮৯.৬১ শতাংশ, সিলেটে ৭৮.৮২ শতাংশ, চট্টগ্রামে ৮৭.৫৩ শতাংশ, যশোরে ৯৫.০৩ শতাংশ ও দিনাজপুরে ৮১.১৪ শতাংশ। এ বছর জিপিএ-৫ পেয়েছে ২ লাখ ৬৯ হাজার ৬০২ পরীক্ষার্থী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *