বিনোদন

‘পাঠান’ ছবি নিয়ে দিল্লি হাইকোর্টর নতুন নির্দেশ

গত কয়েক সপ্তাহ শাহরুখ খান-দীপিকা পাড়ুকোন অভিনীত ‘পাঠান’ ছবি নিয়ে বিতর্ক চলছেই। তার মধ্যেই গত সপ্তাহে ছবিটির ট্রেলার মুক্তি পেয়েছে।

এবার ছবিটি নিয়ে নতুন কিছু নির্দেশ দিয়েছেন দিল্লি হাইকোর্ট। নির্দেশ অনুযায়ী, ছবির আরও বেশ কিছু অংশ বদল করতে বলা হয়েছে প্রযোজনা সংস্থা ‘যশরাজ ফিল্মস’কে।

নতুন নির্দেশিকায় ছবিতে সাবটাইটেল যোগ করতে বলা হয়েছে। দৃষ্টিশক্তিহীন দর্শকদের জন্য হিন্দিতে অডিও বিবৃতি রাখাও জরুরি বলে নির্দেশ দিয়েছেন আদালত। এসব বদল শেষে আবার সেন্সর বোর্ডে জমা দিতে হবে ‘পাঠান’। আদালতের নির্দেশে সময়সীমা দেওয়া রয়েছে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত।

তার পর সেন্সর বোর্ডের সিদ্ধান্তের জন্য ১০ মার্চ পর্যন্ত অপেক্ষা করতে হবে।  তার মধ্যেই ‘পাঠান’-এর পরিমার্জিত সংস্করণ আনতে হবে। তবে এসবই ওটিটিতে-মুক্তির জন্য। আগামী এপ্রিলেই অ্যামাজ়ন প্রাইম ভিডিওতে চলে আসবে ‘পাঠান’। তার মধ্যে সাবটাইটেল সংযোজন এবং অডিও’র কাজ সেরে ফেলতে হবে নির্মাতাদের।

এদিকে, আগামী ২৫ জানুয়ারি হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘পাঠান’।

‘পাঠান’ সিনেমার ‘বেশরম’ গানটি প্রকাশ্যে আসার পর থেকেই বিতর্ক শুরু হয়। প্রথমে ভারতের ডানপন্থী সংগঠনের একটি অংশ এবং কয়েকজন বিজেপি নেতা গানের কোরিওগ্রাফি নিয়ে আপত্তি তোলেন। এমনকি ‘পাঠান’ সিনেমাটি নিষিদ্ধ করার দাবিও তোলেন তারা। এছাড়া দীপিকার পরনের গেরুয়া বিকিনি নিয়েও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে বিতর্ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *