বিশ্ব বিদ্যালয় সর্বশেষ স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়

পহেলা বৈশাখে ঢাবি ক্যাম্পাসে পড়া যাবে না মুখোশ

পহেলা বৈশাখের আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে কোনও ধরনের মুখোশ পরা যাবে না। একইসাথে এদিন ক্যাম্পাসে বহন করা যাবে না কোন ধরনের ব্যাগও। তবে চারুকলা অনুষদের তৈরি করা মুখোশ হাতে নিয়ে প্রদর্শন করতে পারবেন দর্শনার্থীরা। পাশাপাশি বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুরোধ ক্যাম্পাসে ভুভুজেলা বাঁশি বাজানো ও বিক্রি করা থেকে বিরত থাকার।

বুধবার (২৯ মার্চ) বাংলা নববর্ষ সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ নিয়ে এক এক বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে জানানো হয়েছে, বিকাল ৫টার মধ্যে ক্যাম্পাসে নববর্ষের সব অনুষ্ঠান শেষ করতে হবে। ক্যাম্পাসে বিকাল ৫টা পর্যন্ত প্রবেশ করা যাবে। ৫টার পর কোনোভাবেই প্রবেশ করা যাবে না, শুধু বের হওয়া যাবে।

এছাড়াও নববর্ষের আগের দিন ১৩ এপ্রিল বুধবার সন্ধ্যা ৭টার পর ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের স্টিকারযুক্ত গাড়ি ছাড়া অন্য কোনও গাড়ি প্রবেশ করতে পারবে না। নববর্ষের দিন ক্যাম্পাসে কোনও ধরনের যানবাহন চালানো যাবে না এবং মোটরসাইকেল চালানো সম্পূর্ণ নিষেধ। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বসবাসরত কোনও ব্যক্তি নিজস্ব গাড়ি নিয়ে যাতায়াতের জন্য শুধু নীলক্ষেত মোড় সংলগ্ন গেট ও পলাশী মোড় সংলগ্ন গেট ব্যবহার করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *