বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয় বেসরকারি বিশ্ববিদ্যালয় সর্বশেষ

নাসার প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ

নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ-২০২২-প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন হলো বাংলাদেশের দল ‘টিম ডায়মন্ডস’। । ৪২০টি দলের মধ্যে গ্লোবাল ফাইনালিস্টের তালিকায় জায়গা করে নেয় দলটি। নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জের নিজস্ব ওয়েবসাইটে চূড়ান্ড ফলাফল প্রকাশ করা হয়েছে।
টিম ডায়মন্ডস দলের দলনেতা ড্যাফোডিল ইন্টরন্যাশনাল ইউনিভার্সিটির তিষা খন্দকার। অন্য সদস্যরা হলেন- একই বিশ্ববিদ্যালয়ের মুনিম আহমেদ (ইউএক্স নকশাকার), ইনজামামুল হক সনেট (সিস্টেম আর্কিটেক্ট), আবু নিয়াজ (ডেভেলপার) এবং গবেষক নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের জারিন চৌধুরী।
এ প্রতিযোগিতায় বিশ্বের ১৬২টি দেশ থেকে দুই হাজার ৮১৪টি দল অংশগ্রহণ করেছিল। সব যাচাই-বাচাই প্রক্রিয়া শেষে আন্তর্জাতিক বিচার প্রক্রিয়ার জন্যে এ বছর গ্লোবাল নমিনেশন পেয়েছিল বিশ্বের ৪২০টি দল।  তারপর আন্তর্জাতিকভাবে আর্ন্তজাতিক বিচার শেষে সর্বশেষে মাত্র ৩৫টি দল ‘গ্লোবাল ফাইনালিস্ট’ তালিকায় জায়গা করে নেয়।
৩৫টি দলের এ তালিকায় একমাত্র বাংলাদেশী দল হিসেবে নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ-২০২২-এর গ্লোবাল ফাইনালিস্টে জায়গা করে নেয় বাংলাদেশের ‘টিম ডায়মন্ডস’। সবাইকে হারিয়ে বাংলাদেশের ‘টিম ডায়মন্ড’ নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ-২০২২ এর ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *