খেলাধুলা সর্বশেষ

নকআউট স্টেজে আজ আর্জেন্টিনার মুখোমুখি অস্ট্রেলিয়া

কাতার বিশ্বকাপের  ঘটনাবহুল ও অঘটনের গ্রুপ পর্বের খেলা শেষ হয়েছে। এ বার পালা নকআউটের। ষোলোটি দল পা রেখেছে নকআউটে। গ্রুপ পর্বের হাড্ডাহাড্ডি ম্যাচ বুঝিয়ে দিয়েছে আরও কতটা উপভোগ্য হতে চলেছে কাতার বিশ্বকাপ। শনিবার শুরু হচ্ছে নকআউটের লড়াই। কোন দল কার বিরুদ্ধে খেলবে তা নিশ্চিত। যেখানে লঘু ভুল হলেই রয়েছে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার আতঙ্ক। শনিবার মধ্যরাতে শেষ ষোলোর দ্বিতীয় ম্যাচেই মাঠে নামছে আর্জেন্টিনা। গুরুত্বপূর্ণ ম্যাচে মেসিদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

এই ম্যাচকে সামনে রেখে কড়া অনুশীলন করিয়েছেন আর্জেন্টিনা কোচ স্কোলানি,সৌদির মতো যেন আর ভুল না হয় তারই তালিম দিচ্ছেন শিষ্যদের। অনুশীলনের প্রথম ১৫ মিনিটে যা বোঝা গেলো, নক আউট পর্বে অপেক্ষাকৃত কম শক্তিধর অস্ট্রেলিয়াকে হালকাভাবে নিচ্ছে না দুইবারের চ্যাম্পিয়নরা।

শুরুতে মাঠের এক কোণে কৃত্রিম আলোর নিচে বল নিয়ে সবাই গা-গরম করে নিলেন। তারপর মাঠে মাঝে এসে ‘ডামি ম্যান’ সাজিয়ে কীভাবে তাদের পরাস্ত করে এগিয়ে যেতে হবে তারই যেন মহড়া চললো। ওয়ান টু পাস খেলে সামনের দিকে এগিয়ে চলার চেষ্টা তো ছিলই।

শক্তিমত্তা বিবেচনা করলে আর্জেন্টিনা বেশ সহজ প্রতিপক্ষই পেয়েছে নকআউটে নিজেদের প্রথম ম্যাচে। এর আগে ৭ বার তারা অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে, জিতেছে ৫ বারই। একটি ম্যাচে হেরেছে, ড্র হয়েছে এক ম্যাচে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *