বিজ্ঞান ও প্রযুক্তি

দেশের বাজারে নতুন স্মার্টফোন আনলো ভিভো

দেশের স্মার্টফোন বাজারে নতুন স্মার্টফোন আনলো ভিভো। নতুন মডেল হলো ভিভো ওয়াই সিরিজের ওয়াই২২এস। ইতোমধ্যে এটি নজড় কেড়েছে ক্রেতাদের।

ভিভো ওয়াই২২ এসে রয়েছে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবির স্টোরেজ। সেই সাথে ব্যবহার করা হয়েছে অপারেটিং সিস্টেম ফানটাচ ওএস১২। ওয়াই২২ এসে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগনের ৬৮০ প্রসেসর। স্মার্টফোনটিতে নিরবচ্ছিন্ন সেবা নিশ্চিত করতে ব্যবহার করা হয়েছে ৫ হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি , সাথে রয়েছে ১৮ ওয়াটের ফ্ল্যাশ চার্জার যার মাধ্যমে ২ ঘণ্টা ১০ মিনিটে ফোনটিতে পুরোপুরি চার্জ দেওয়া সম্ভব।

ভিভো ওয়াই২২ এস এর রিয়ার ক্যামেরাতে আছে ডুয়েল ক্যামেরা সেটআপ। যার মেইন ক্যামেরা হলো ১.৮ অ্যাপাচারের ৫০ মেগাপিক্সেলের আর দ্বিতীয় ক্যামেরাটি ২ মেগাপিক্সেলের ২.৪ অ্যাপাচারের ম্যাক্রো সেন্সর ক্যামেরা। সেলফি প্রেমীদের জন্য ওয়াই২২ এসে ব্যবহার করা হয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। সেই সাথে স্মার্টফোনটিতে রয়েছে ফ্রন্ট ও রেয়ার ক্যামেরায় পোট্রেইট, নাইট, প্যানারোমা, স্লো মোশন, টাইম ল্যাপসের মতো অসাধারেণ ফিচার।

সব গুরুত্বপূর্ণ সেন্সর ওয়াই২২এস স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে। র‌্যাম হ্যান্ডেলিং ভালো হওয়ার কারণে ফোনটিতে কোন ল্যাগ হয় না এবং রাফ এন্ড টাফ ইউস করা যায়। স্পিকার পারফরমেন্সের কথা বলতে গেলে সাউন্ডের বেইজ এবং লাউড রেঞ্জ বেশ ভালো ওয়াই২২ এস স্মার্টফোনে।

ওয়াই সিরিজের এই ফোনটির গেমিং সিস্টেম বেশ স্মার্ট। কোনো ধরনের ল্যাগ বা হিটিং এর সমস্যা ছাড়া কল অফ ডিউটি, ফ্রি ফায়ারসের মতো হাই রেজুলেশনের গেইম খেলা সম্ভব।

ভিভো ওয়াই২২এস দুইটি রঙে স্মার্টফোন বাজারে পাওয়া যাচ্ছে। একটি হলো স্টারলিট ব্লু ও আরেকটি সামার সায়ান। স্টারলিট ব্লু দিয়ে মহাবিশ্বের জ্বলজ্বল তারাকে বোঝানো হয়েছে। আর সামার সায়ান দিয়ে অত্যাধুনিক সার্ফেস টেকচারিং টেকনিকসকে তুলে ধরা হয়েছে। আপনার হাতের কাছে ভিভোর যেকোনো অথরাইজড স্টোর বা ই স্টোর থেকে ডিভাইসটি পেয়ে যাবেন মাত্র ২১ হাজার ৯৯৯ টাকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *