সাহিত্য

জাতীয় কবিতা পরিষদের নবনির্বাচিত কেন্দ্রীয় নির্বাহী কমিটি ঘোষণা

জাতীয় কবিতা পরিষদের ২০২৩-২০২৫ সালের নবনির্বাচিত কেন্দ্রীয় নির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। এতে পুনরায় নির্বাচিত হয়েছেন ঢাবি প্রো -‌ভি‌সি (প্রশাসন) কবি অধ‌্যাপক ড. মুহাম্মদ সামাদ ও কবি তারিক সুজাত। আজ বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) জাতীয় কবিতা উৎসব মঞ্চ থেকে এই কমিটি ঘোষণা করা হয়। পরে জাতীয় কবিতা পরিষদের দফতর সম্পাদক হানিফ খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়।

কমিটিতে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পুনরায় নির্বাচিত হয়েছেন যথাক্রমে ঢাকা বিশ্ববিদ‌্যাল‌য়ের বর্তমান প্রো-‌ভি‌সি (প্রশাসন) কবি অধ‌্যাপক ড. মুহাম্মদ সামাদ ও কবি তারিক সুজাত। সভাপতিমণ্ডলীর সদস্য নির্বাচিত হয়েছেন কবি রুবী রহমান, আনোয়ারা সৈয়দ হক, শিহাব সরকার, মাকিদ হায়দার, কাজল বন্দ্যোপাধ্যায়, আসলাম সানী।

সম্পাদকমণ্ডলীতে রয়েছেন যুগ্ম সম্পাদক আমিনুর রহমান সুলতান, সাংগঠনিক সম্পাদক দিলারা হাফিজ, অর্থ সম্পাদক হারিমুল হক, প্রকাশনা সম্পাদক আমীরুল ইসলাম, প্রচার সম্পাদক নাসির আহমেদ, দফতর সম্পাদক হানিফ খান, তথ্য ও গবেষণা সম্পাদক শরাফত হোসেন, সাংস্কৃতিক সম্পাদক নিপু শহাদাত, সেমিনার সম্পাদক ফয়জুল আলম পাপপু, আন্তর্জাতিক সম্পাদক আনিসুল হক। নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন নাজমুন নেসা পিয়ারি, মুনীর সিরাজ, শামীম আজাদ, আসাদ মান্নান, মুস্তাফা মজিদ, ফারুক মাহমুদ, বুলবুল মহলানবীশ, আনজীর লিটন, মতেন্দ্ৰ মানকিন, বায়তুল্লাহ কাদেরী, নাহার ফরিদ খান, থিওফিল নকরেক, এম আর মঞ্জু, বদরুল হায়দার, মৃত্তিকা গুণ, মাসুদ পথিক, সাকিরা পারভীন, হাসনাইন সাজ্জাদী ও গিয়াসউদ্দিন চাষা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *