বিশ্ব বিদ্যালয় স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়

চবিতে শিক্ষার্থীদের হাতে ১২ শিক্ষক অবরুদ্ধ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট মূল ক্যাম্পাসের অভ্যন্তরে স্থানান্তরের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা ঐ ইন্সটিটিউটের ১২ শিক্ষককে অবরুদ্ধ করেন

অবরুদ্ধ থাকা শিক্ষকেরা হলেন ইনস্টিটিউটের পরিচালক প্রণব মিতা চৌধুরী, শিক্ষক জাহেদ আলী চৌধুরী, মোহাম্মদ জসিম উদ্দিন, নিত্যানন্দ গাইন, শারদ দাশ, উম্মে তানিয়া, সুফিয়া বেগম, উত্তম কুমার বড়ুয়া, কাজল দেব নাথ, মুহাম্মদ ওবায়দুল কবির, হ্লু বাই শু চৌধুরী, সহকারী প্রক্টর মুহাম্মদ ইয়াকুব ও উপপরীক্ষা নিয়ন্ত্রক এম এ সাকুর।

শিক্ষার্থীরা জানান,  সন্ধ্যায় ইনস্টিটিউটের মূল ফটকে তালা দিয়ে অবস্থান করছিলেন শিক্ষার্থীরা। কিন্তু চারুকলা ইনস্টিটিউট মূল ক্যাম্পাসে স্থানান্তরের জন্য কাগজপত্র নেবেন বলে জানিয়ে ভেতরে প্রবেশ করেন শিক্ষকেরা। এ কারণে মূল ফটকের তালা খুলে দেন তারা। কিন্তু তার ব্যক্তিগত কাগজপত্র নিয়ে যাচ্ছিলেন। এ জন্য আন্দোলনরত শিক্ষার্থীরা শিক্ষকদের অবরুদ্ধ করেন। তাদের ব্যাক্তিগত জিনিস বাইরে নেওয়া যাবে না বলে সাফ জানিয়ে দেন শিক্ষার্থীরা।

এবিষয়ে সহকারী প্রক্টর মুহাম্মদ ইয়াকুব বলেন, প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করতেই তাঁরা গিয়েছিলেন। তবে শিক্ষকদের আয়কর রিটার্নের কাগজপত্র সেখানে ছিল। তা কয়েকজন শিক্ষক নিয়েছিলেন। এর জেরে শিক্ষার্থীরা যে  আচরণ করেছেন, তা দুঃখজনক ও অসম্মানজনক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *